বিশাল বড় সুখবর, একঝটকায় গাড়ির দাম কমে যাবে এত টাকা, বড় ঘোষণা করলেন নিতিন গডকরী

করোনা অতিমারিতে দেশের সমস্ত ক্ষেত্রের মত গাড়ি শিল্পেও যেন ধস নেমেছিল। কিন্তু এরপর যেভাবে অতি দ্রুত চাঙ্গা হয়েছে মার্কেট, সেভাবে গাড়ি শিল্পেও দেখা গিয়েছে ঊর্ধ্বগতি। এই অবস্থায় আপনিও যদি গাড়ি কেনার কথা ভাবছেন তাহলে আপনাদের জানিয়ে দিই যে, এখন আর পেট্রোল/ডিজেল চালিত গাড়ি না কিনে বাজারে উপলব্ধ ইলেকট্রিক গাড়ি কিনতে পারেন।

মোদী সরকার দেশের গাড়ি শিল্পে বিদ্যুতায়নের বিপুল চেষ্টা চালাচ্ছে। প্রচার চালাচ্ছে অতি বেশি পরিমাণে বৈদ্যূতিক গাড়ির ব্যাবহারের। এমনকি ট্যাক্স এও মিলছে বিপুল ছাড়। কিন্তু এতসবের পরও বৈদ্যুতিক গাড়িগুলির দাম সাধারন তেলে চলা গাড়ির তুলনায় অনেকটাই কম।

কিন্তু এরই মধ্যে রিপোর্ট এসেছে যে, আগামী বছর সাধারণ গাড়ির দামের সমান হয়ে যাচ্ছে ইলেকট্রিক গাড়িগুলোর দাম! তাই এখন গাড়ি কেনা মুলতুবি রেখে একবছর পর কিনলে অনেক সঞ্চয় হবে আপনার।
দেশের পরিবেশ দূষণ রোধে এবং বিশ্ব উষ্ণায়নের গতিকে শ্লথ করতে তেলে চালিত গাড়ির জায়গার বিদ্যুৎ চালিত গাড়ির ব্যবহারের প্রচার চালাচ্ছে মোদী সরকার।

এতদিন বৈদ্যুতিক গাড়ির দাম নিয়ে গ্রাহকদের মাথাব্যথার শেষ ছিলনা এদিন সেই সমস্যাও দুর করে দিলেন কেন্দ্রীয় সড়ক মন্ত্রী নীতিন গড়করি । তিনি জানান যে, আগামী বছরের মধ্যেই পেট্রোল/ডিজেল চালিত গাড়ির দামের সলমন হবে বৈদ্যুতিক গাড়িগুলোর দাম। তবে তিনি যে শুধু গাড়িতেই আটকে নেই সেই ব্যাপারে জানা গেল যখন তিনি বৈদ্যুতিক ট্রাক এবং ট্রাক্টর নিয়ে কথা বলেন। এরই সাথে ইথানল এর বাড়তি ব্যাবহার নিয়েও তিনি বেশ উৎসুক, তাই ইথানলের ব্যাবহার আরো বাড়ানোর পক্ষে সওয়াল করেন তিনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button