কোনও গ্যারান্টার ছাড়াই পার্সনাল লোন, সুদেও মিলবে বিরাট ছাড়! দুর্দান্ত অফার SBI-র

মানুষ যখনই কোনো আপদে বিপদে পড়েন তখন সব প্রথমে মাথায় খেয়াল আসে ব্যাঙ্ক (Bank) থেকে লোন (Loan) তোলার কথা। আপনিও কি কোনও বিপদে পড়েছেন? আপনিও কি ব্যাঙ্ক থেকে ব্যক্তিগত লোন নেওয়ার কথা ভাবছেন? তাহলে আপনার জন্য রইল একটি দুর্দান্ত খবর। মানুষের চাহিদার কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিয়েছে ভারতের সবথেকে বড় সরকারি ও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। যা শুনলে আপনিও খুশিতে আত্মহারা হয়ে যেতে পারেন।

loan

   

আসলে এসবিআই ব্যক্তিগত লোনের ওপর দারুণ কিছু অফার এনেছে। যা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। জানা গিয়েছে, এখন SBI পার্সোনাল লোনের ওপর জিরো প্রসেসিং ফি, কোনোরকম হিডেন চার্জেস, বিনা গ্যারেন্টারের থেকে ডাইরেক্ট রিপেমেন্টের সুবিধা ও সর্বোপরি সুদের ওপর ০.৫০ শতাংশ ছাড় দিচ্ছে। হ্যাঁ একদম ঠিক শুনেছেন আপনি। এই সকল সুবিধাগুলি বিভিন্ন ধরণের ক্যাটেগরির পার্সোনাল লোনের ওপর মিলছে। এসবিআই পার্সোনাল লোন ১১.০৫% থেকে ১৪.০৫%-এ মেলে।

যে কোনো ব্যক্তি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে পার্সোনাল বা ব্যক্তিগত লোন নিতে পারবেন। অবশ্য সেই ব্যক্তিকে ব্যাঙ্কের কিছু নিয়ম মানতে হবে। SBI-এর ওয়েবসাইট অনুযায়ী, বেতনভুক্ত ব্যক্তি, ব্যবসায়ী, পেশাদার ব্যক্তি এই ব্যক্তিগত লোন নেওয়ার জন্য আবেদন করতে পারেন।

পার্সোনাল লোনের জন্য কোনো ন্যুনতম সীমা নেই। যাইহোক, সুদের হার আপনার যোগ্যতার উপর নির্ভর করে, আপনার ক্রেডিট স্কোর তার ওপর সব নির্বর করে। আপনি কম সুদে ঋণ পাবেন। ক্রেডিট স্কোর সাধারণত ৩০০ থেকে ৯০০-র মধ্যে থাকে। ৩০০ এর ক্রেডিট স্কোরটি সবচেয়ে খারাপ হিসাবে বিবেচিত হয়, যখন ৯০০ এর ক্রেডিট স্কোরটি সেরা হিসাবে বিবেচিত হয়। এমন পরিস্থিতিতে কম সুদে ব্যক্তিগত ঋণ নেওয়ার জন্য ৭৫০ বা তার বেশি ক্রেডিট স্কোর ভালো বলে বিবেচিত হয়। ক্রেডিট ইতিহাসের অভাবে যদি আপনার ক্রেডিট স্কোর না থাকে তবে আপনি ব্যক্তিগত ঋণের পরিবর্তে গোল্ড লোন বা এফডি ওভারড্রাফটের কথাও ভেবে দেখতে পারেন।

সম্পর্কিত খবর