বদলে গেল ছুটির দিন, এখন থেকে রবিবার নয়, এই দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! বড় সিদ্ধান্ত SBI-র

এবার আর রবিবার বন্ধ থাকবে না ব্যাঙ্ক (Bank)। রবিবারের বদলে ব্যাঙ্ক বন্ধ থাকবে শুক্রবার। হ্যাঁ এমনই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে ভারতের সবথেকে বড় সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India) তরফ থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে ব্যাঙ্কের এহেন সিদ্ধান্তের কারণে কিছু মানুস খুশি হয়েছেন তো আবার কিছু মানুষ ক্ষোভে ফুঁসতে শুরু করেছেন।

রাজ্যের একটি SBI-এর ব্রাঞ্চ এরকমই এক সিদ্ধান্ত নিয়ে সকলকে চমকে দিয়েছে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন ব্রাঞ্চ এরকম সিদ্ধান্ত নিয়েছে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। রবিবার এসবিআই গ্রাহকদের আর ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে চিন্তা করতে হবে না। ভারতের বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাংক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া সম্প্রতি তার ব্যাংকিং পরিষেবাগুলি সহজতর করতে এবং তার সদস্যদের একটি নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা সরবরাহ করতে সহায়তা করার জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে।

   

জানা যাচ্ছে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গোভান্ডি শাখা ১ ডিসেম্বর থেকে রবিবার থেকে শুক্রবার সাপ্তাহিক ছুটি পরিবর্তন করেছে। এই সিদ্ধান্ত নিয়েও আপত্তি উঠেছে। যাইহোক, উত্তর-পূর্ব শহরতলি গোভান্ডি ও তার আশেপাশে বসবাসকারী সংখ্যালঘু জনগোষ্ঠীকে সুবিধা দেওয়াই হল লক্ষ্য SBI-এর। ব্যাঙ্কের শাখা থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, ১ ডিসেম্বর থেকে এসবিআই গোভান্ডি শাখা মাসের সমস্ত শুক্রবার এবং দ্বিতীয় এবং চতুর্থ শনিবার বন্ধ থাকবে।

sbi

আপনাদের জানিয়ে রাখি, ব্যাংকগুলোতে সপ্তাহে দু’দিন ছুটির দাবিও চলছে দীর্ঘদিন ধরে। ব্যাঙ্ক ইউনিয়নগুলি প্রতিনিয়ত তাদের অনেক দাবিদাওয়া ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনের সামনে রাখছে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর