SBI থেকে ৫ লক্ষের কার লোন ৫ বছরের জন্য নিলে কত টাকা হবে EMI? রইল সহজ হিসেব

গাড়ি (Car) কেনার শখ করে না থাকে। কিন্তু শখ থাকলেই তো আর হল না। গাড়ি কেনার পরিকল্পনা থাকলেও অনেকেই আছেন যারা দাম দেখে একপ্রকার আঁতকে ওঠেন। এহেন অবস্থায় অনেকেই আছেন যারা ইএমআই দিয়ে গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন। আপনিও কি আগামী দিনে ইএমআই (Equated monthly installment) দিয়ে গাড়ি কেনার কথা ভাবনা চিন্তা করছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

বিশেষ আপনিও যদি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) থেকে ৫ লাখ টাকার গাড়ির লোন (Car Loan) নিয়ে গাড়ি কেনার কথা ভেবে থাকেন তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। আচ্ছা SBI থেকে ৫ লক্ষ টাকার কার লোন তো নিলেন কিন্তু কত টাকা করে EMI দিতে হবে জানেন?

   

জানা যাচ্ছে, আপনি যদি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া থেকে ৫ লক্ষ টাকার গাড়ির লোন নিয়ে থাকেন তাহলে আপনাকে ৮.৮৫% থেকে ৯.৭০% অবধি সুদে ইএমআই প্রদান করতে হবে। যাদের ভালো ক্রেডিট স্কোর রয়েছে তাদের SBI ৮.৮৫% সুদে লোন দেয়। সেক্ষেত্রে আপনাকে ৫ বছরের জন্য ৫ লক্ষ টাকা ফেরত দিতে কত টাকা EMI দিতে হবে জানুন।

sbi car loan

এর জন্য আপনাকে মাসিক ১০,৩৪৩ EMI দিতে হবে। অর্থাৎ আগামী পাঁচ বছরের জন্য আপনাকে এসবিআইকে ৮.৮৫% সুদ হিসেবেই শুধুমাত্র ১,২০, ৫৬৯ টাকা দিতে হবে। আর এভাবেই ৫ বছরে আপনাকে মোট ৬,২০,৫৬৯ টাকা প্রদান করতে হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর