ভোটের আগে ৩০০ টাকা কমল LPG সিলিন্ডারের দাম! বড় ঘোষণা কেন্দ্রের

লোকসভা ভোটের আগে দেশবাসীর মুখে হাসি ফোটালো কেন্দ্রীয় সরকার (Central Government)। বৃহস্পতিবার সন্ধেবেলায় কেন্দ্রীয় সরকার একের পর এক যে সিদ্ধান্ত নেবে সেটা কেউ হয়তো স্বপ্নেও ভাবতে পারেনি। যেমন আজকের মন্ত্রিসভার বৈঠকে কেন্দ্রীয় সরকারী কর্মীদের আরও ৪ শতাংশ ডিএ (Dearness allowance) বৃদ্ধির মতো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই DA বৃদ্ধির ঘোষণার জেরে উপকৃত হবেন দেশের লাখ লাখ কর্মী। কিন্তু দাঁড়ান, এখানেই কিন্তু শেষ নয়। এবার ঘরোয়া রান্নার গ্যাস (Gas Cylinder) এক ধাক্কায় ৩০০ টাকা কমিয়ে দিল কেন্দ্রের মোদী সরকার। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় (Pradhan Mantri Ujjwala Yojana) ভর্তুকি এক বছরের জন্য বাড়ানো হয়েছে। লোকসভা ভোটের আগে বড়সড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। উজ্জ্বলা প্রকল্পের আওতায় এলপিজি (Liquefied petroleum gas) সিলিন্ডারে ভর্তুকি ৩১ মার্চ ২০২৫ পর্যন্ত পাওয়া যাবে।

   

আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন, ভর্তুকি বাড়ানোর সিদ্ধান্ত মন্ত্রিসভা নিয়েছে। সুবিধাভোগীরা উপকৃত হবেন। এই প্রকল্পটি এক বছরের জন্য বাড়ানো হলে ১২ হাজার কোটি টাকা খরচ হবে।

lpg gas

৮ মার্চ নারী দিবস। এই উপলক্ষে মহিলাদের একটি উপহার দিয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকার আগামী এক বছরের জন্য ভর্তুকি বাড়িয়েছে। আজ মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এই প্রকল্পের আওতায় মহিলারা বছরে ১২টি সিলিন্ডার পান। প্রতিটি সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি দেওয়া হয়।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর