বেতন ৩০,০০০ টাকা! চাকরির ঝুলি খুলে দিল ভারতীয় পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক

যারা চাকরি (Job) খুঁজছিলেন তাদের জন্য রয়েছে একদম সোনায় সোহাগা খবর। বিশেষ করে আপনিও যদি স্নাতক পাশ করে থাকেন তাহলে তো আর কথাই নেই। ভারতীয় পোস্ট পেমেন্ট ব্যাঙ্কে (India Post Payments Bank) বিপুল কর্মী নিয়োগ (Recruitment) শুরু হয়েছে। মাসিক বেতন হবে এক ধাক্কায় ৩০,০০০ টাকা। জানা গিয়েছে, মোট ৪৭টি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক। আবেদনের শেষ তারিখ ৫ এপ্রিল, ২০২৪। ভারতীয় পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের এক্সিকিউটিভ পদে বিপুল কর্মী নিয়োগ হবে বলে খবর। মোট ৪৭টি পদে হবে নিয়োগ। এই পদে কর্মরত প্রার্থীকে মাসিক ৩০,০০০/- টাকা বেতন দেওয়া হবে বলে বিজ্ঞপ্তি জারি করে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

আপনিও যদি আবেদন করতে চান তাহলে আপনার বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে। আর এই বয়স হিসেবে করতে হবে ১ মার্চ ২০২৪ তারিখ অনুযায়ী। আপনিও যদি এই পদে আবেদন করতে চান তাহলে আপনি অফিশিয়াল ওয়েবসাইট https://www.ippbonline.com/web/ippb/current-openings -এ যেতে হবে। অনলাইনের মাধ্যমে এখানে নিজেদের আবেদন নথিভুক্ত করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

   

এরপর রেজিস্ট্রেশন কমপ্লিট করার পর রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে। এরপর অনলাইন আবেদনপত্রে সমস্ত প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্রটি ফিলাপ করা হয়ে গেলে প্রয়োজনীয় নথিপত্রগুলি নির্দেশানুযায়ী স্ক্যান করে আপলোড করে নিতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে সাবমিট অপশনে ক্লিক করলে আপনার আবেদন প্রক্রিয়া নথিভুক্ত হয়ে যাবে।

এখন নিশ্চয়ই ভাবছেন কত টাকা লাগবে? অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী, ইচ্ছুক প্রার্থীদের মধ্যে SC, ST এবং PWD প্রার্থীদের ১৫০ টাকা, এছাড়া জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ৭৫০ টাকা আবেদন ফি হিসেবে দিতে হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর