৬৫টি ছিল, ১২ হয়ে গেছে! কোনদিনও ওদের … কান্নায় ভেঙে পড়লেন মিঠুন! কাদের নিয়ে শোক?

বলিউড টলিউডের তারকাদের পোষ্য প্রেম নতুন কিছু নয়। বিশেষ করে বাড়িতে অন্তত একখানা কুকুর থাকবেই। মিঠুন চক্রবর্তীও (Mithun Chakraborty) তার ব্যতিক্রমী নন। তার বাড়িতে চারপেয়ে ছেলেমেয়ের সংখ্যাটাও নেহাৎ কম নয়। অনেকেই হয়তো জানেন না, কিন্তু মিঠুনের পরিবারে দো-পেয়ে সদস্যের থেকে চারপেয়ের সংখ্যা অনেকটাই বেশি।

ড্যান্স বাংলা ড্যান্সের মঞ্চে দাঁড়িয়েই তার চারপেয়ে বাচ্চাদের কথা জানান মিঠুন চক্রবর্তী। এই সবই জানা গিয়েছে এক ড্যান্স পারফর্ম্যান্সের জন্য। সেখানে এক খুদে প্রতিযোগী পোষ্য সারমেয় আর তার মালিকের বন্ধনের কাহিনি তুলে ধরে নাচের মাধ্যমে। পোষ্যর মৃত্যুতে মালিকের হাহাকার দেখে সেখানে উপস্থিত কেওই চোখের জলে বাঁধ দিতে পারেননি

   

বিচারকের আসনে বসা তিন অভিনেত্রীও ক্যামেরার সামনেই ভেঙে পড়েন নিজেদের পোষ্যর কথা মনে করে। খোদ মিঠুন চক্রবর্তী বেশ আবেগী হয়ে ওঠেন। মহাগুরু বলেন, ‘শেষ অংশটা হয়তো না থাকলেই ভাল হত। পারফরম্যান্সের জন্য সেটা ঠিক আছে। কিন্তু যারা চার পেয়ে বাচ্চাদের ভালবাসে তাদের জন্য এটা সহ্য করা খুব কঠিন।’

এরপরই নিজের পশুপ্রেম সম্বন্ধে জানান মিঠুন চক্রবর্তী। তিনি বলেন যে, Dog শব্দটার সেরকম ব্যবহার করেননা তিনি। বরং তিনি তাদের ‘আমার চার পেয়ে বাচ্চা’ বলেই সম্বোধন করেন। মিঠুন বলেন, আগে তার কাছে ৬৫টি চার পেয়ে সন্তান ছিল আর এখন সেটাই কমে ১২তে দাঁড়িয়েছে। শুধু তাই না, মুম্বইয়ের বান্দ্রার বাড়িতে মোট ৩৮ টি পোষ‍্য কুকুর ছিল মিঠুনের।

mithun dog

উটিতে মিঠুনের হোটেলে ৭৬টি কুকুর ছিল। তবে সাথে কিছু বিরল প্রজাতির পাখিও রয়েছে মিঠুনের কাছে। অনেকেই হয়তো জানেননা কিন্তু মিঠুন তার সমস্ত পশুপাখিদের রাখেন শীততাপ নিয়ন্ত্রিত ঘরে। সেখানে তাদের নানান আমোদ প্রমোদের ব্যবস্থা রেখেছেন মিঠুন। দিনের বেলা বাঁধা থাকে তারা আর রাত্রিবেলা তাদের খোলা ছাড় দেওয়া হয়।

সম্পর্কিত খবর