এই পাঁচ উপায়ে লাখ লাখ টাকা কামানোর সুযোগ দিচ্ছে ফেসবুক, ইনস্টাগ্রাম! জানালেন খোদ জাকারবার্গ

আপনি কি জানেন বর্তমানে বাড়িতে বসেই আপনার সর্বক্ষণের সঙ্গী মোবাইল দিয়েই উপার্জন করতে পারবেন লাখ লাখ টাকা। আজকাল তো সবাই ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যাবহার করে থাকেন। কিন্তু জানেন সেখান থেকেই আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন? এই তথ্য জানালেন খোদ ফেসবুক এবং ইনস্টাগ্রামের মালিক মার্ক জুকারবার্গ। কিন্তু কিভাবে উপার্জন করা সম্ভব হবে ? চলুন জেনে নিই কি বললেন তিনি।

তার আসন্ন মেটাভার্স নিয়ে আলোচনায় এই তথ্যগুলি জানালেন তিনি :

১) ইন্টারঅপারেবল সাবস্ক্রিপশন : এই ফিচারের মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের ফেসবুক গ্রুপ তৈরি করতে পারেন। সেই গ্রুপ গুলিতে ঢোকার জন্য আপনি টাকা নিতে পারেন।

২) Facebook স্টারস : হালেই এই বৈশিষ্ট্য অ্যাড করেছে ফেসবুক। সেখানে আপনি বিভিন্ন ধরনের ভিডিও ছবি দিয়ে দর্শকদের মনোরঞ্জন করে ফেসবুক স্টার নিয়ে টাকা কমাতে পারেন।

৩) Monetizing Reels : এই বৈশিষ্ট্য যোগ হবে ইনস্টাগ্রামে। সেখানে মানুষ আপনার রিল ভিডিও দেখার জন্য টাকা দেবে। ফলে আপনি যদি বিখ্যাত কনটেন্ট ক্রিয়েটর হতে পারেন তাহলে এখান থেকেও বিপুল রোজগার হবে।

৪) ক্রিয়েটর মার্কেটপ্লেস : এবার আর আপনাকে যেতে হবেনা ফ্লিপকার্ট বা আমাজণে। ফেসবুকেই আপনি নিজের দোকান খুলে বিপুল আয় করতে পারেন।

৫) Digital Collectibles : এবার ইনস্টাগ্রামে বিভিন্ন। ধরনের NFT (Non Fungible Tokens) বিক্রি করেও অর্থ উপার্জন করতে পারেন আপনি। NFT আসলে নেক্সট জেনারেশন অর্থ উপার্জনের পথ। এখানে আপনি নিজের প্রতিভা দিয়ে তৈরি করতে পারেন বিভিন্ন ধরেনের ছবি, স্টিকার ইত্যাদি। এবার মানুষ সেগুলো ব্যবহার করতে চাইলে আপনাকে টাকা দেবে তারা।

indian money

এই পাঁচটি উপায়ে বাড়িতে বসেই বিপুল রোজগারের পথ খুলে দিচ্ছে ফেসবুক।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button