সিনেমায় ডেবিউ করতে চলেছেন BCCI চিফ সৌরভ গাঙ্গুলি, এই ছবিতে দেখা যাবে মুখ্য চরিত্রে

ভারতকে (India) বিশ্বকাপের দোরগোড়ায় পৌঁছে দেওয়া প্রাক্তন ভারত অধিনায়ক, BCCI (Board of Control for Cricket in India) সভাপতি এবং বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলি (Sourav  Ganguly)  খুব শীঘ্রই সিনেমায় ডেবিউ করতে চলেছেন। ফেসবুক পোস্টের মাধ্যমে নিজেই সেকথা জানিয়েছেন খোদ মহারাজ। জানা যাচ্ছে এই ছবির নাম হতে চলেছে ‘মেগা ব্লকবাস্টার’ এবং ছবির প্রযোজনার দায়িত্বে থাকছেন OHSEEM। ছবিটির ট্রেলার মুক্তি পাবে আগামী ৪ সেপ্টেম্বর।

এরপর ১৬ সেপ্টেম্বর ইডেন গার্ডেনেই লিজেন্ডস লিগের ক্রিকেট ম্যাচে খেলতে দেখা যাবে সৌরভ গাঙ্গুলিকে। ইয়ন মরগানের বিশ্ব একাদশের বিপক্ষে ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করবেন সৌরভ গাঙ্গুলি। বাঁহাতি এই ব্যাটসম্যানকে এক সাংবাদিক জিজ্ঞাসা করেন যে, তার ব্যাট থেকে কি আবারো আগের মতো বড় ছক্কা দেখা যাবে কিনা, তার উত্তরে মহারাজ হেসে উত্তর দিয়েছিলেন যে, 6 তো অনেক বড় ব্যাপার বহুদিন ধরে ক্রিকেটার বাইরে থাকায় ব্যাটে একটাও বল লাগবে কি না সেই নিয়েই সন্দেহ রয়েছে।

আবার লেজেন্ডস লিগের ফল কি হবে সেই নিয়ে জিজ্ঞাসা করায় গাঙ্গুলি বলেন যে, ‘আমি জানি না কী হবে। কিন্তু আমি যদি আবারো আগের মত কভার ড্রাইভ খেলতে পারতাম আর ব্যাট বলে মাঠ কাঁপাতে পারতাম তাহলে তো ভালই হতো। আমি এবার শুধু খেলা উপভোগ করতে নামছি।’ এছাড়া তিনি আর বলেন যে, এই অসাধারন একটি ম্যাচের অংশ হতে পেরেই তিনি নাকি খুব খুশি।

প্রসঙ্গত সৌরভ গাঙ্গুলিকে ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের মধ্যেই গণ্য করা হয়। ভারতের হয়ে 113টি টেস্ট এবং 311টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বাঁহাতি ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলি টেস্ট ম্যাচে 42.17 গড়ের সাথে মোট 7212 রান করেছেন। এর মধ্যে রয়েছে 16টি সেঞ্চুরি এবং 35টি হাফ সেঞ্চুরি। এছাড়া একদিনের আন্তর্জাতিক ম্যাচে 41.02 গড়ের সাথে মোট 11363 রানের রেকর্ড রয়েছে তার নামে। ওয়ানডেতে 22টি সেঞ্চুরি এবং 72টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

এছাড়া সৌরভ গাঙ্গুলি 49 টেস্ট এবং 147টি ওয়ানডেতে ভারতের অধিনায়কত্ব করেছেন। ভারতীয় দলের কাছে তিনি পরিচিত ছিলেন ‘দাদা’ নামে। তার অধিনায়কত্বের জন্যই তিনি দলকে এমন পর্যায়ে নিয়ে গিয়েছিলেন যে দেশের বাইরে গিয়ে কাপ ছিনিয়ে নিয়ে আসেন তিন। গাঙ্গুলির নেতৃত্বে টিম ইন্ডিয়া 2003 সালে বিশ্বকাপের ফাইনালে পৌঁছায়, আবার একই সাথে 2002 চ্যাম্পিয়ন্স ট্রফিতে যৌথ বিজয়ীও ছিল ভারত।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button