ভাল অভিনেতারা থাকতেও সোহম-নুসরত মহানায়ক সম্মান পাচ্ছে! বাংলায় এখন শুধু স্বার্থনীতিঃ মানসী

সারা বাংলা একদিকে মেতে রয়েছে পার্থ চ্যাটার্জীর SSC দূর্নীতি নিয়ে। কিন্তু আরেকটি বিষয় নিয়েও তীব্র বিতর্ক শুরু হয়েছে, কারণ এবার মহানায়ক উপাধি পেয়েছে সোহম আর মহানায়িকার মুকুট মাথায় পরেছেন নুসরত। সাধারণ মানুষও ধন্ধে রয়েছেন সোহম এবং নুসরত কিভাবে পেলেন এই পুরষ্কার। তবে এই নিয়ে বিস্ফোরক বয়ান দিয়েছেন অভিনেত্রী মানসী সিনহা।

অভিনেত্রী মানসী জানান যে, তিনি বুঝে গিয়েছেন কীভাবে এই দুই অভিনেতা এতবড় পুরষ্কার পেলেন। তার মতে বাংলাতে এখন রাজনীতির পরিবর্তে শুরু হয়েছে স্বার্থনীতি। বাংলায় এত ভাল ভাল সব অভিনেতারা থাকা সত্ত্বেও কীভাবে নুসরত আর সোহম পুরস্কার পেল তা তিনি বুঝে গিয়েছেন।

আসলে এই ঘটনার সূত্রপাত কয়েক দিন আগে। সেখানে আয়োজন করা হয়েছিল বঙ্গ সম্মানের। সেদিনই মহানায়ক এবং মহানায়িকা সম্মানে ভূষিত করা হয় সোহম এবং নুসরতকে। বাংলার মুখ্যমন্ত্রী সোহমকে আবার জাত অভিনেতা বলে অ্যাখায়িত করেন, কারণ তিনি অনেক ছোটবেলা থেকেই অভিনয় করতে শুরু করেছেন।

তবে মুখ্যমন্ত্রীর এই বক্তব্যে সার্বিক ভাবে ক্ষুব্ধ হয়েছেন সারা টলি ইন্ডাস্ট্রি। মানসী সিনহা এই পদক্ষেপকে স্বার্থনীতি বলে অ্যাখ্যা দিয়েছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেই দেন যে, তিনি ওই মঞ্চকে আর পুরস্কারের মঞ্চ বলে মনেই করেন না। তার এই বিস্ফোরক মন্তব্যে নড়েচড়ে বসেছেন সবাই।

তিনি সাক্ষাৎকারে বলেই দিয়েছেন যে, সোহম নুসরত কে তিনি খুবই ভালোবাসেন এবং তাদের অভিনয় দক্ষতা নিয়েও কোনো প্রশ্ন তুলছেন না তিনি। কিন্তু বাংলাতে তাদের থেকেও বড় অভিনেতার কমতি নেই, তাহলে এই পুরষ্কার ওই দুজনই পাবেন কেন? তার মতে, এই পদক্ষেপ থেকেই মঞ্চের উদ্দেশ্য অনেকটা স্পষ্ট হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীকেও তোপ দেগে বলেছেন যে, এতদিন তাকে ভালো লাগলেও এই স্বার্থনীতির পর থেকে আর সেদিকে যেতে চাইছেন না তিনি।

nusrat jahan soham chakraborty starrer bengali movie jai kali kalkattawali 06

শুধু মানসী নন, সারা বাংলা জুড়েই পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে। শুরু হয়েছে তুমুল বিতর্ক। অনেকের মনে প্রশ্ন উঠেছে যে, যদি সোহম এই সম্মান পেতে পারেন তাহলে জিৎ নয় কেন? তিনি ইন্ডাস্ট্রিতে বহুদিন ধরে রয়েছেন এবং সমৃদ্ধও করছেন টলিউডকে। তবে কি রাজনীতিতে না থাকার খেসারত দিচ্ছেন তিনি?এই সম্মান নিয়ে প্রশ্ন অনেক উঠেছে, তবে উত্তর দেওয়ার মতো কেও নেই।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button