কাজ লাইনে দাঁড়ানো, মাসে আয় ৫ লাখ টাকা! করবেন নাকি এমন চাকরি

সম্প্রতি চাকরির আকাল পড়েছে সারা বিশ্বে। একের পর এক বড় বড় সংস্থা নিজেদের কর্মী ছাঁটাই করছে মুদ্রাস্ফীতি থেকে বাঁচার জন্য। কিন্তু তারই মধ্যে কিছু অনন্য কাজের খোঁজ মিলেছে। কয়েকদিন আগেই আপনাদের জানিয়েছিলাম কীভাবে ঘুমিয়ে ঘুমিয়েই মোট অংকের রোজগার করতে পারেন। আজ তেমনই একটি ‘অকাজ’ কাজের কথা বলবো।

কাজ তো অনেক রকমেরই হয়, আপনার হয়ে কেও দাঁড়িয়ে থাকবে এটা আবার কেমন কাজ! কিন্তু হ্যাঁ এই ধরনের কাজের চল বেড়েছে আজকাল। যেমন ধরুন ব্যাংকে গিয়েছেন, দেখলেন এই মস্ত লাইন বা ধরুন কাজের প্রয়োজনে লাইন দিতে হচ্ছে, দেখেই তো মাথা খারাপ।

কিন্তু এবার থেকে সেই কাজের জন্যেও লোক পাওয়া যাচ্ছে। তাদের কাজই হকে আপনার হয়ে লাইনে দাঁড়িয়ে থাকা। এমনকি এই পেশার মানুষের মাসিক আয় জানলে চোখ কপালে উঠবে আপনার। একেবারে ৫ লাখ টাকা আয় করছেন এই পেশায় থাকা লোকজন! ইংল্যান্ডের ফ্রেড্ডি বেকিট এই কাজের জন্য খুবই পরিচিত। তার কাজ হলো সমাজের বিত্তবান মানুষদের হয়ে লাইনে দাঁড়িয়ে থাকা।

লাইনে দাঁড়িয়ে কোনো কম রোজগার করছেন না বেকিট, ঘন্টায় তিনি ২০ পাউন্ড চার্জ করেন। এই অত্যন্ত বিরক্তের কাজকে বেকিট একেবারে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছেন। এবার আপনারা ভাবছেন কতই বা আর রোজগার করবেন তিনি। সেদেশের এক সংবাদ মাধ্যম থেকে জন্য যাচ্ছে যে, প্রতিদিন আয় সমান না হলেও গড়ে প্রায় ১৬০ পাউন্ড রোজগার করেন প্রতিদিন। ভারতীয় মুদ্রায় এই হিসেব দাঁড়ায় ১৮,৮০৪.৩৮ টাকা।

দাঁড়িয়ে থেকেই প্রত্যেকদিন প্রায় ১৯০০০ টাকা কামাচ্ছেন ফ্রেড্ডি বেকিট। সেই হিসেবে তার প্রতি মাসে আয় ছড়িয়ে যায় ৫,৬০,০০০ টাকা। তিনি জনপ্রিয় এবং ধনী ব্যক্তিদের হয়ে লাইনে দাঁড়াবার কাজ করেন। এজন্য তিনি প্রতিদিন ৮ ঘণ্টা করে দাঁড়িয়ে থাকেন। আর তিনি এই কাজে বিরক্ত তো হনই না, তার মতে তিনি বেশ মজা পান এই কাজে।

line job

তবে ব্রেকিট এও জানান যে, শীতকালে আয়ের পরিমাণ একটু কমে যায়। গ্রীষ্মকালে প্রচুর ইভেন্ট হওয়ায় এবং একটু গরম পড়ায় সারা ইংল্যান্ডে অনেক ইভেন্ট এবং প্রদর্শনীর আয়োজন করা হয় থাকে। এছাড়া ৩ বছর ধরে এই কাজ চালাচ্ছেন ব্রেকিট!

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button