রথযাত্রার দিনে দারুণ সুখবর! প্রায় ২০০ টাকা কমল গ্যাসের দাম! রইল কলকাতার রেট

জুলাই মাসের প্রথম দিনেই কেন্দ্রের তরফ থেকে সুখবর। এবার জ্বালানির জ্বালা থেকে মিলবে মুক্তি। রান্নার গ্যাসে বিপুল ছাড় দিয়েছে কেন্দ্র সরকার। এক ধাক্কায় দাম কমেছে ২০০ টাকা! তেল সরবরাহকারী সংস্থাগুলো ১লা জুলাই থেকে তাদের নিয়মে আনছে পরিবর্তন।

সংস্থাগুলির তরফে জানানো হয়েছে যে, ১৯ কেজি রান্নার গ্যাসের কমেছে ১৮২ টাকা! কিন্তু ১৪ কেজি গ্যাসের দাম আপাতত অপরিবর্তিত থাকছে। দাম কমেছে বাণিজ্যিক গ্যাসের দামে। আর তার ফলে স্বস্তির নিশ্বাস ফেলেছে সাধারণ মানুষ। তবে সারা দেশে একই পরিমাণে কমেছে না এই দাম।

সবচেয়ে বেশি দাম কমেছে দিল্লিতে আর সবচেয়ে কম দাম কমেছে কলকাতায়। দিল্লীতে হ্রাসের পরিমাণ ১৯৮ টাকা আর কলকাতার ক্ষেত্রে সেই দাম কমেছে ১৮২ টাকা। বঙ্গবাসীরা এবার ১৯ কেজির গ্যাস কিনতে পারবেন ২১৪০ টাকায়, আগে যা ছিল ২৩২২ টাকা। তবে বাড়ির ব্যাবহারের ১৪ কেজি গ্যাসের দাম যা ছিল অর্থাৎ ১০২৯ টাকাই রইবে এখনো, সেখানে দামে ছাড় দিচ্ছেনা সরকার।

lpg gas

প্রসঙ্গত জানিয়ে রাখি যে, মে মাসে গৃহস্থালির ব্যাবহার করার গ্যাসে ২০০ টাকা ছাড় দিয়েছিল কেন্দ্র সরকার। কিন্তু সেই ছাড়ের সুবিধা উপভোগ করতে পারতেন শুধুমাত্র উজ্জ্বলা যোজনাতে অন্তর্ভুক্তরা। এছাড়া জুন মাসেও বাণিজ্যিক কাজে ব্যবহৃত গ্যাসে ১৩৫ টাকা ছাড় দিয়েছিল কেন্দ্র সরকার। তাই পরপর দুই মাসে দমে ছাড় দেওয়ায় আপাতত কিছুটা স্বস্তিতে দেশবাসী।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button