অন্যের ঘর রঙ করতেন বাবা, দুর্দান্ত আইডিয়াকে কাজে লাগিয়ে আজ বছরে ২ কোটি টাকা কামান ছেলে

একটা সময় ছিল যখন বাবা অন্যের ঘর রং করে সংসার চালাতেন। এখন ছেলে সেই পরিবারের ছবিটাই পাল্টে দিয়েছে। একটা সময় ছিল যখন বাবা দৈনিক মজুরি হিসেবে দুই-চারশ টাকা পেতেন আর আজ ছেলের মেধায় প্রতি মাসে ৮০ লাখের বেশি আয় হয়। আমরা আজ হলদওয়ানির বাসিন্দা সৌরভ জোশীর কথা বলছি। সৌরভ যোশি মাত্র ২৩ বছর বয়সে নিজেকে সাফল্যের শীর্ষস্তরে নিয়ে গেছেন।

সৌরভ যোশি বর্তমান সময়ে ভারতের সবচেয়ে বড় ব্লগিং ইউটিউবারদের একজন। ইউটিউবে সৌরভের ব্লগ চ্যানেলের ১৪.৭ মিলিয়নেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে। একটা ভিডিও আপলোড হওয়ার সাথে সাথে লক্ষ লক্ষ ভিউ আসে তার। এখনও পর্যন্ত ৯৩৪ টি ভিডিও আপ্লোড হয়েছে তার চ্যানেলে।

দ্বাদশ শ্রেণীতে পড়াকালীন সৌরভ একটি ইউটিউব চ্যানেল খোলেন। সেই সময়ে তিনি ইউটিউবে একটি আর্ট চ্যানেল শুরু করেন। করোনা মহামারীর প্রথম ঢেউয়ে যখন সবাই গৃহবন্দী‌, তখন সৌরভ সেই সময়টাকে কাজে লাগাতে চেয়েছিলেন। খুলে ফেলেন একটি ব্লগ চ্যানেল। সবার প্রথমে ইন্ডিয়ান ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির একটি ভিডিও আপলোড করেন। ভিডিওটি ইউটিউবে আসার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়। হাজার হাজার লাইক, কমেন্ট আসে এই ভিডিওটিতে। এরপর ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিসহ আরও অনেক ভিডিও আপলোড করেন সৌরভ‌।

সৌরভের বাবার থেকে জানা যায়, সৌরভ এবং সাহিল দুই ভাইই হিসার থেকে প্রাথমিক এবং মাধ্যমিক পাশ করে। এরপর কাজের খোঁজে হরিয়ানায় আসেন তারা। কোনো কাজ না পেয়ে তিনি কাঠমিস্ত্রির কাজ শুরু করেন। সাথে কোনোকিছুই না থাকায় রেশন, জামাকাপড়, বিছানা, সমস্ত কিছু স্থানীয় লোকেরা ব্যবস্থা করে দিয়েছিলো। এরপর ২০২১ সালের জুলাই মাসে তার ছেলে হলদওয়ানিতে একটি নতুন ফ্ল্যাট কিনে উপহার দেয়।

saurav joshi success

বর্তমান সময়ে সৌরভ জোশীর কোনো পরিচয়ের প্রয়োজন নেই। চলচ্চিত্র অভিনেতা আশিস বিদ্যার্থীও এই ইউটিউবারকে দেখতে তাঁর বাড়িতে পৌঁছেছেন এবং শুধু তাই নয়, বিখ্যাত কমেডিয়ান এবং অভিনেত্রী ভারতী সিং সৌরভ জোশীকে নিজের শোতে একটি আমন্ত্রণপত্র পাঠিয়েছিলেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button