চার বছর প্রিমিয়াম দিলেই পেয়ে যাবেন ১ কোটি টাকা! গ্রাহকদের জন্য ধামাকা প্ল্যান LIC-র

আপনি যদি নিজের ভবিষ্যতকে সুরক্ষিত করার কথা ভাবছেন তবে আজ থেকেই বিনিয়োগ করা শুরু করুন। কিন্তু অনেকেই ঝুঁকির কারণে সেখানে বিনিয়োগ করতে ভয় পান। এমতাবস্থায় উদ্ধারকর্তা রূপে এগিয়ে এসেছে এলআইসি (Life Insurance Corporation)। আর এই ব্যাপারে LIC এর জুড়ি মেলা ভার। প্রতিটি ভারতীয়ের প্রথম পছন্দ থাকে LIC। ভারতীয় জীবন বীমা সংস্থার নিত্য নতুন প্রকল্পের কারনে উপকৃত হচ্ছেন বহু সাধারণ মানুষ। এবার তারা গ্রাহকদের সুবিধার্থে নিয়ে এসেছে আরো একটি দারুন প্ল্যান।

কি এই প্ল্যান : LIC এর এই নতুন প্ল্যানের নাম জীবন শিরোমণি পলিসি (Jeevan Shiromani Policy)। এটি একটি ব্যক্তিগত জীবন বীমা সঞ্চয় প্রকল্প যা আপনাকে ১ কোটি টাকা পর্যন্ত নিশ্চিত গ্যারান্টি দেয়। মাত্র চার বছরের জন্য বিনিয়োগ করতে পারা এই পলিসির মেয়াদ ১৪,১৬,১৮ এবং ২০ বছর।

কী কী শর্তাবলী আছে সেখানে : প্রথমত আপনার বয়স হতে হবে ন্যূনতম ১৮ বৎসর। এক্ষেত্রে পলিসি গ্রহণের সময় বয়সের সাথে ভিন্ন হয়, যেমন ১৪ বছরের পলিসির জন্য সর্বোচ্চ ৫৫ বছরের কেওই নিতে পারেন। এভাবে ১৬ বছরের ক্ষেত্রে ৫১, ১৮ বছরের পলিসি নিতে চাইলে ৪৮ বছর পর্যন্ত এবং ২০ বছরের পলিসি নিলে আপনার বয়স ৪৫ পেরোনো উচিত নয়।

কি সুবিধা আছে এই স্কিমে : এই প্ল্যানের অধীনে মাত্র ১ বছরের প্রিমিয়াম শোধ করেই আপনি ঋণের সুবিধা পেয়ে যাবেন। এরই সাথে পলিসি গ্রহণকারীর মৃত্যু হলে তার পরিবারের লোকেরা এই টাকা পেয়ে যাবেন।

lic 2 sixteen nine

প্রিমিয়াম এর পরিমাণ : এইক্ষেত্রে বিনিয়োগের পরিমাণ LIC এর অন্যান্য স্কিমের তুলনায় অনেকটাই বেশি। প্রায় ৯৪,০০০ টাকা মাসিক প্রিমিয়াম দিতে হয় এক্ষেত্রে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button