বড় সিদ্ধান্ত! ৩০ সেপ্টেম্বর জনপ্রিয় এই প্ল্যান বন্ধ করে দিচ্ছে LIC! আপনি বিনিয়োগ করেছিলেন?

নিজের ভবিষ্যতের চিন্তা কোন মানুষের না থাকে। সেজন্য আগামী দিনের কথা ভাবনা চিন্তা করে মানুষ অনেক কাজই করে থাকে। ব্যাঙ্কে খাতা করা, ফিক্সড ডিপোজিট (Fixed Deposit), রেকারিং ডিপোজিট (Recurring Deposit), পোস্ট অফিসে (India Post) টাকা জমিয়ে থাকেন মানুষ। আবার অনেক সময়ে বিনিয়োগও করে থাকেন।

   

lic

তেমনই লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (Life Insurance Corporation) প্রতিটি শ্রেণীর বিনিয়োগকারীদের জন্য অনেক আকর্ষণীয় পলিসি সরবরাহ করে থাকে। এরইসঙ্গে বিপুল সংখ্যক বিনিয়োগকারী নিরাপদ বিনিয়োগের জন্য LIC পলিসিগুলির ওপরেই বিশ্বাস করে। আপনিও যদি আগে থেকে এলআইসিতে বিনিয়োগ করে থাকেন বা করার ভাবনা চিন্তা করছেন তাহলে আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ খবর অপেক্ষা করছে। আজ এই প্রতিবেদনে আপনাদের জন্য এমন একটি পলিসি সম্পর্কে আলোচনা করা হবে যেটি সম্পর্কে জানার পর আপনার মাথায় বাজ ভেঙে পড়তে পারে।

জানা গিয়েছে, এলআইসি তাদের একটি প্ল্যান আগামী ৩০ সেপ্টেম্বর অর্থাৎ ৫ দিন পরেই বন্ধ করতে চলেছে। আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এলআইসি নিজেদের কোন প্ল্যানটি বন্ধ করতে চলেছে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, এলআইসির এই প্ল্যানের নাম এলআইসি ধন সমৃদ্ধি প্ল্যান। এটি একটি একক প্রিমিয়াম প্ল্যান। এই বিষয়ে এলআইসির তরফে জানানো হয়েছে, আপনাকে একবার এলআইসির মানি গ্রোথ পলিসিতে অর্থ বিনিয়োগ করতে হবে এবং আপনি আজীবন এই পরিকল্পনার সুবিধা নিতে সক্ষম হবেন। এতে গ্রাহকরা সঞ্চয়ের পাশাপাশি জীবন সুরক্ষার সুবিধাও খুব সহজেই পেয়ে যাবেন। এ ছাড়া বিনিয়োগকারীরা যেকোনো সময় এই প্ল্যান থেকে বেরিয়ে যেতে পারবেন।

lic sad man

উল্লেখ্য, চলতি বছরের ২৩ জুন এলআইসি এই প্ল্যান চালু করেছিল। যদিও এর আয়ু বেশিদিন থাকল না। আগামী ৩০ সেপ্টেম্বর এই প্ল্যান বন্ধ হয়ে যাবে বলে জানিয়ে দিয়েছে এলআইসি। এলআইসির এই ধন বৃদ্ধি প্ল্যানে ঋণের সুবিধাও সরবরাহ করা হয়। আপনি পরিকল্পনা গ্রহণের ৩ মাস শেষ হওয়ার পরে ঋণের সুবিধা নিতে পারেন। এলআইসি ধন বৃদ্ধি প্ল্যানে আপনি ১০, ১৫ ও  ১৮ বছরের মেয়াদের বিনিয়োগ করতে পারবেন। এই প্ল্যানে বিনিয়োগ করতে হলে আপনার বয়স কমপক্ষে ৯০ দিন অর্থাৎ ৩ মাস থেকে ৮ বছর হতে হবে। এই প্ল্যানে, আপনি ১.৫ লক্ষ টাকা পর্যন্ত কর ছাড়ের সুবিধাও পাচ্ছেন। এলআইসি মানি গ্রোথ প্ল্যানে ন্যূনতম ১,২৫,০০০ টাকার গ্যারান্টিযুক্ত রিটার্ন পাবেন গ্রাহকরা।