৭১ টাকা বিনিয়োগে মিলবে ৪৮.৭৫ লাখ রিটার্ন! গ্রাহকদের জন্য দারুণ অফার LIC-র

আপনি যদি নিজের ভবিষ্যতকে সুরক্ষিত করার কথা ভাবছেন তবে আজ থেকেই বিনিয়োগ করা শুরু করুন। কিন্তু অনেকেই ঝুঁকির কারণে সেখানে বিনিয়োগ করতে ভয় পান। এমতাবস্থায় উদ্ধারকর্তা রূপে এগিয়ে এসেছে এলআইসি (Life Insurance Corporation of India)। আর এই ব্যাপারে LIC এর জুড়ি মেলা ভার। প্রতিটি ভারতীয়ের প্রথম পছন্দ থাকে LIC। ভারতীয় জীবন বীমা সংস্থার নিত্য নতুন প্রকল্পের কারনে উপকৃত হচ্ছেন বহু সাধারণ মানুষ। এবারও গ্রাহকদের সুবিধার্থে LIC নিয়ে এসেছে আরো একটি দারুণ প্ল্যান।

আজ আমরা আপনাকে LIC-এর একটি দারুণ স্কিম সম্পর্কে জানাবো। LIC-এর এই নতুন স্কিমের নাম হল LIC New Endowment Plan। প্রতিদিন মাত্র 71 টাকা বিনিয়োগ করেই ম্যাচিউরিটির সময় একসাথে 48.75 লক্ষ টাকা রিটার্ন পেয়ে যাবেন আপনি! আর সেই কারণে সারাদেশেই বিরাট অংকের মানুষ এখানে বিনিয়োগ করা শুরু করেছেন। তাই চলুন দেরী না করে জেনে নেওয়া যাক এই প্ল্যানের ব্যাপারে।

বিনিয়োগ করার ক্ষেত্রে বয়সসীমা কত রয়েছে : LIC-এর এই স্কিমে বিনিয়োগ করার জন্য নির্দিষ্ট সীমা রয়েছে। এই নির্দিষ্ট বয়সসীমার মধ্যেই এখানে বিনিয়োগ করা সম্ভব। LIC New Endowment Plan এ বিনিয়োগ করার ক্ষেত্রে বয়সের ন্যূনতম সীমা 18 বছর এবং আপনি সর্বোচ্চ 52 বছর পর্যন্ত এখানে বিনিয়োগ করতে পারেন।

প্ল্যান ম্যাচিওর হতে কত সময় লাগে : এই স্কিমের মেয়াদপূর্তির সময়কাল 12 বছর থেকে 35 বছর। নিজের প্রয়োজনের উপর ভিত্তি করে বিনিয়োগের মেয়াদ নির্ধারণ করতে পারেন। বয়স এবং ম্যাচিওরিটির তারতম্যের কারণে সেটি ভিন্ন ভিন্ন হতে পারে। যেমন ধরুন আপনি 18 বছর বয়সে 10 লাখ টাকার জন্য LIC নিউ এন্ডাউনমেন্ট প্ল্যান নিয়েছেন, তাহলে এই প্ল্যানের মোট মেয়াদ হবে 35 বছর।

কত টাকা বিনিয়োগ করতে হয় : প্রথম বছরে মোট 26,534 টাকার প্রিমিয়াম জমা দিতে হবে। এরপর দ্বিতীয় বছরেও আপনাকে দিতে হবে 25,962 টাকা। এই হিসেবে আপনি যদি প্রতিদিন মাত্র 71 টাকা বিনিয়োগ করতে পারেন তাহলেই মেয়াদপূর্তির সময় 48.75 লক্ষ টাকা রিটার্ন পেয়ে যাবেন।

lic ipo

প্রসঙ্গত জানিয়ে রাখি যে, LIC-এর নিউ এনডাউমেন্ট প্ল্যানের অধীনে, আপনাকে মোট 9,09,242 টাকার প্রিমিয়াম দিতে হবে। তাহলেই আপনি মেয়াদপূর্তির সময়ে মোট 48,75,000 টাকা রিটার্ন পেতে পারেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button