ট্রেনের টিকিট না পেলে নো চিন্তা! এবার মাত্র দেড় ঘণ্টায় কলকাতা থেকে পৌঁছে যান সিকিম

পাহাড়প্রেমীদের জন্য রয়েছে দারুণ সুখবর। চালু হচ্ছে আরও এক বিমান পরিষেবা। ফলে আরও হাতের মুঠোয় পাহাড়। আপনিও কি আগামী দিনে পাহাড়ে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? বিশেষ করে সিকিম ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? অথচ ট্রেনের টিকিট পাচ্ছেন না? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর।

এবার আর ঘণ্টার পর ঘণ্টা নয়, মাত্র দেড় থেকে ২ ঘণ্টার মধ্যে আপনি সিকিমে চলে যেতে পারবেন। তাও আবার কলকাতা থেকে। খরচও খুব একটা কিন্তু হবে না। শুনতে স্বপ্নের সমান লাগলেও এটাই একদম সত্যি। ট্রেনে বা বাসের যদি টিকিট না পেয়ে হতাশায় ডুবে গিয়ে থাকেন তাহলে আর চিন্তা করার দিন শেষ। এবার নামমাত্র খরচে এবং অল্প সময়ে বিমানে করে সিকিম পৌঁছে যেতে পারেন আপনি।

   

সিকিমের পাকিয়ং বিমানবন্দর থেকে ফের একবার বিমান চলাচল শুরু হবে। সিকিমের একমাত্র বিমান পরিষেবার এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, ছয় মাসের স্থগিতাদেশের পর ৩১ মার্চ থেকে ফের চালু হতে চলেছে এই বিমান পরিষেবা। পাকিয়ং বিমানবন্দরের ডিরেক্টর আর কে গ্রোভার জানিয়েছেন, বিমান সংস্থা স্পাইসজেট দুটি বিমান চালাবে কম খরচে। একটি কলকাতা থেকে এবং অন্যটি নয়াদিল্লি থেকে বিমান চালাবে সিকিমের এই বিমানবন্দরের উদ্দেশ্যে।

আর কে গ্রোভার আরও জানিয়েছেন, কলকাতা ও পাকিয়ংয়ের মধ্যে দৈনিক উড়ান চালাবে এই বিমান সংস্থা। নয়াদিল্লি-পাকিয়ং রুটে সপ্তাহে পাঁচ দিন চলবে বিমান পরিষেবা। এসব রুটে ৭৮ আসনের বিমান চালানো হবে বলে খবর। এক রিপোর্টে আরও বলা হয়েছে যে ছয় মাস আগে, একটি টেবিলটপ রানওয়ে সহ বিমানবন্দরে পরিষেবাগুলি অপারেশনাল চ্যালেঞ্জের কারণে বন্ধ ছিল। এদিকে আর কে গ্রোভার জানিয়েছেন যে যদিও বিমান চলাচল আরও আগে শুরু করা যেত, তবে বিমানবন্দরে চলমান রক্ষণাবেক্ষণের কারণে বিলম্ব হয়েছিল। যদিও এখন রক্ষণাবেক্ষণের কাজ শেষ হয়েছে। ফলে বিমান চালাতে আর কোনও সমস্যা নেই।

কলকাতা থেকে সিকিম ফ্লাইট

জানা যাচ্ছে, সকাল ৮টা বেজে ৫ মিনিটে কলকাতা থেকে এই বিমান উড়বে। সেটা সিকিমের পাকিয়াং বিমানবন্দরে পৌঁছবে সকাল ৯টা বেজে ৩৫ মিনিটে। আবার বেলা সাড়ে ১০টার সময় সেটা সিকিমের পাকিয়াং বিমানবন্দর থেকে ছাড়বে। সেটা কলকাতায় পৌঁছবে দুপুর ১২টা বেজে ১০ মিনিটে। আর দিল্লি থেকে সকাল ৯টা বেজে ৪৫ মিনিটে বিমানটি ছাড়বে। সেটা সিকিম পৌঁছবে দুপুর ১২টা ৪০ মিনিটে। আর ফেরার ফ্লাইটটি দুপুর ১টা বেজে ১০ মিনিটে ছাড়বে। সেটা নিউদিল্লির বিমানবন্দরে পৌঁছবে বিকাল ৪টে বেজে ১০ মিনিটে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর