বেতন ২৫ হাজার টাকা, কলকাতা পুরসভায় চাকরির সুবর্ণ সুযোগ! এভাবে সহজেই করুন আবেদন

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো কলকাতা পুরসভা (Kolkata municipal corporation)। সূত্রের খবর, বিশেষ করে মহিলাদের জন্য আলাদা করে কিছু শূন্যপদ তৈরি করা হয়েছে এখানে। সম্প্রতি এইসব শূন্যপদে নিয়োগের জন্যই বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা পুরসভা। স্টাফ নার্স এর পদে নিয়োগ হবে বলে খবর। পাশাপাশি এটাও বলা হয়েছে যে, গোটা রাজ্যের যে কোনো জায়গা থেকেই মহিলা প্রার্থীরা এই পদে আবেদন করার সুযোগ পাবেন। চলুন জেনে নিই বিস্তারিত।

নিয়োগ পদের নাম : স্টাফ নার্স (Staff Nurse)

পদের সংখ্যা : সাম্প্রতিক বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ১৮৬ টি পদ খালি রয়েছে। এইসমস্ত পদেই নিয়োগ হবে। এরম মধ্যে অসংরক্ষিত প্রার্থীদের জন্য বরাদ্দ রয়েছে ১১০ টি পদ। এছাড়াও, উপজাতিদের জন্য ৩৭ টি, ওবিসি(এ) এর জন্য ১৭ টি ও ওবিসি (বি)-র জন্য ১২ টি, জনজাতিদের জন্য ১০ টি পদ বরাদ্দ করা হয়েছে।

   

বেতন : যে কোনো চাকরিতেই বেতন বিষয়টা গুরুত্বপূর্ণ। জানিয়ে রাখি, কলকাতা পুরসভার স্টাফ নার্স পদের জন্য ২৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা : স্টাফ নার্স পদে আবেদন করার জন্য আবেদনকারীর ভারতীয় নার্সিং কাউন্সিল বা পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে জি এন এম পাশা করার সার্টিফিকেট থাকা আবশ্যক। পাশাপাশি, বিএসসি নার্সিং উত্তীর্ণ ছাত্রীরাও এই পদে আবেদন করার সুযোগ পাবেন। তবে আবেদনকারীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে রেজিস্টারড থাকা আবশ্যক।

আবেদন পদ্ধতি : অনলাইন এবং অফলাইন দুইভাবেই আবেদন করতে পারবেন। অফলাইনে আবেদন করতে চাইলে নির্দিষ্ট ঠিকানায় প্রয়োজনীয় নথি পাঠিয়ে দিন। তার জন্য ঠিকানা হলো — Chief Municipal Health Officer/ Secretary, Kolkata City NUHM Society, Kolkata Municipal Corporation CMO Building, 5, S.N Banerjee Road, Kolkata-700013।

kmc

প্রসঙ্গত, যারা আবেদন করতে ইচ্ছুক তারা অবিলম্বে যোগাযোগ করুন। এবং এই আবেদন প্রক্রিয়া চলবে ২৬ শে সেপ্টেম্বর পর্যন্ত।

সম্পর্কিত খবর