কত কোটি টাকা সম্পত্তির মালিক ললিত মোদী! পরিমাণটা চমকে দেওয়ার মতো

ভরা বর্ষার মাঝেও বসন্ত বিলাপে ভেসেছেন ললিত মোদী (Lalit Modi)। সাথে বক্ষলগ্না প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা সেন (Sushmita Sen)। জীবনের মধ্যগগনে এসে নতুন প্রেমে পড়ে সদ্য যুবার মত টুইটারে ফটো আপলোড করে রোম্যান্টিক বাক্যও লিখছেন তিনি। আর হবে নাই বা কেন, গার্লফ্রেন্ড যে তার বিশ্বসুন্দরী। একের পর ছবি আপলোড করে দুনিয়াকে মাতিয়ে দেওয়া ললিত মোদীর সম্পদের পরিমাণ জানেন?

ললিত মোদী দেশের IPL টুর্নামেন্টের সৃষ্টিকর্তা। এখন সেই ললিত মোদী মজেছেন সুস্মিতার প্রেমে। কিছুদিন কানাঘুষো চললেও এদিন নিজেই সেই খবর নিশ্চিত করেন ললিত মোদী। তার সম্পদের বহর জানলে চোখ কপালে উঠবে আপনার। মোদী এন্টারপ্রাইজের সভাপতি তিনি। তার কোম্পানি বিভিন্ন পণ্য, নেটওয়ার্ক বিপণন, শিক্ষা, বিনোদন, চা এবং অন্যান্য পানীয় আর স্বাস্থ্য, ফ্যাশন, খাদ্য এবং হাসপাতালের সেক্টরে ছড়িয়ে রয়েছে।

তার কোম্পানি মোদী গ্রুপের ব্যবসা ভারতে তো বটেই, তাছাড়াও ছড়িয়ে রয়েছে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, পশ্চিম আফ্রিকা, দক্ষিণ পূর্ব আফ্রিকার মতো অনেক দেশে সক্রিয় রয়েছে। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ললিত মোদীর সম্পত্তির পরিমাণ প্রায় ৫৫৭ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় হয় ৪,৫৫৫ কোটি টাকা।

দেশে তো বটেই লন্ডনেও তার ৭০০০ বর্গফুটের একটি পাঁচতলা বড় প্রাসাদ ছড়িয়ে রয়েছে। ললিত মোদীর জন্মও হয় একটি ব্যবসায়ী পরিবারে। তার ঠাকুর্দা গুজর মাল মোদী, মোদী বিজনেস গ্রুপ এবং মোদীনগর শহরের প্রতিষ্ঠা করেন। তার মৃত্যুর পর ললিত মোদীর তাদের সেই ব্যবসাকে অনেকটাই এগিয়ে নিয়ে যান।

q6n9f658 lalit modi sushmita sen 625x300 14 july 22

সুস্মিতা সেনের আগে ললিত মোদী ১৯৯১ সালে নিজের থেকে ৯ বছরের বড় মায়ের বান্ধবী মীনালকে বিয়ে করেন। কিন্তু ক্যান্সারের কারনে ২০১৮ সালে মারা যান তিনি। এরপর দীর্ঘ সময় সেরকম কোনো নারীসঙ্গেদেখা যায়নি তাকে। কিন্তু এবার বোধ হয় আরো একবার বিয়ের পিড়িতে বসতে চলেছেন তিনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button