মাত্র ৬০ টাকা প্রিমিয়ামে একগুচ্ছ সুবিধা! গ্রাহকদের জন্য দারুণ স্কিম LIC-র

আপনি যদি নিজের ভবিষ্যতকে সুরক্ষিত করার কথা ভাবছেন তবে আজ থেকেই বিনিয়োগ করা শুরু করুন। কিন্তু অনেকেই ঝুঁকির কারণে সেখানে বিনিয়োগ করতে ভয় পান। এমতাবস্থায় উদ্ধারকর্তা রূপে এগিয়ে এসেছে এলআইসি (Life Insurance Corporation)। আর এই ব্যাপারে LIC এর জুড়ি মেলা ভার। প্রতিটি ভারতীয়ের প্রথম পছন্দ থাকে LIC। ভারতীয় জীবন বীমা সংস্থার নিত্য নতুন প্রকল্পের কারণে উপকৃত হচ্ছেন বহু সাধারন মানুষ। এবার তারা গ্রাহকদের সুবিধার্থে নিয়ে এসেছে আরো একটি দারুণ প্ল্যান।

তবে এবার LIC একটি বিশেষ নীতি নিয়ে এসেছে। যেখানে মাত্র মাসিক ৬০ টাকার প্রিমিয়াম দিয়েই আপনি ৫০,০০০ টাকা পর্যন্ত পলিসির সুবিধা নিতে পারেন। LIC এর বিশেষ এই স্কিমের নাম জীবন মঙ্গল নীতি। জেনে নিন কিভাবে সুবিধা নেবেন এই স্কিমের।

এই সুরক্ষা পরিকল্পনার ক্ষেত্রে সবচেয়ে বড় সুবিধা হল প্ল্যান ম্যাচিওর হওয়ার পর আপনার পুরো টাকাই একসাথে ফেরত দেওয়া হয়। শুধু তাই নয় জীবন মঙ্গল নীতিতে বিনিয়োগকারী দুর্ঘটনায় পড়লে সেক্ষেত্রেও সুবিধাও পান। এছাড়া বিনিয়োগকারী দুর্ঘটনায় মারা গেলে দ্বিগুণ ঝুঁকি কভার পাওয়া যায়।

LIC-এর জীবন মঙ্গল প্ল্যান একটি দীর্ঘমেয়াদী জীবন পরিকল্পনা। এই প্ল্যানের বিশেষ বৈশিষ্ট্য হল আপনি আপনার সুবিধা অনুযায়ী বার্ষিক, ষান্মাসিক, ত্রৈমাসিক, মাসিক, ১৫ দিন বা প্রতি সপ্তাহে একবার এই প্রিমিয়াম দিতে পারেন। LIC এর এই পলিসিতে ম্যাচিওর্ড হওয়ায় পর সর্বনিম্ন ১০,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৫০,০০ টাকা পর্যন্ত পেতে পারেন।

LIC এর এই নতুন পলিসি নেওয়ার সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন আপনি। এরপর আপনার ৬৫ বছর বয়স পূর্ণ হলে এই বীমার মেয়াদপূর্তির হয়। এক্ষেত্রে আপনি ৫ থেকে ১৫ বছরের জন্য এই প্ল্যান নিতে পারেন।

lic 2 sixteen nine

আপনাদের জানিয়ে রাখি যে, LIC এর এই প্ল্যানে আপনি আয়কর বিভাগের ৮০(C) ধারার অধীনে ছাড় পাবেন। জীবন মঙ্গল যোজনার মেয়াদপূর্তির পর আপনি যে অর্থ পাবেন তার উপর আপনাকে কোনো ট্যাক্স দিতে হবে না। তাই এক্ষুনি সুবিধা নিন এই প্ল্যানের।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button