গান ও প্রেমিকার মধ্যে একটা পথ বেছে নিয়েছিলেন কেকে, বিয়ে করতে চোকাতে হয়েছিল চরম মূল্য

জনপ্রিয় সংগীশিল্পী কেকে আমাদের ছেড়ে চলে পাড়ি দিয়েছেন বহু দূরের অজানাতে। কিন্তু আমাদের মধ্যে চিরদিনই রয়ে যাবে তার অমলিন স্মৃতি এবং গলার জাদু। তাঁর গলার জাদুতে জীবন্ত হয়ে উঠত একের পর এক রোম্যান্টিক সব গান। তার গান ছাড়া অসম্পূর্ণ হিন্দি রোমান্টিক গানের প্লে-লিস্ট। কিন্তু জানেন কি সেই কেকে নিজের ভালোবাসার মানুষকে কাছে পেতে দূরে ঠেলে দিয়েছিলেন নিজের আরেক ‘ভালোবাসা’ গানকে।

কেকে তার কৈশোর জীবনের নিজের ভালোবাসাকে বিয়ে করার জন্য গান ছেড়ে চাকরি নিয়েছিলেন সেলসে। যদিও খুব অল্প দিনের জন্যই সেই কাজ করেছিলেন তিনি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। জীবনের শেষ দিন পর্যন্ত মঞ্চ মাতানো গান পাগল মানুষটা নিজের ভালোবাসাকে পেতে দূরে ঠেলে দিয়েছিলেন তার গানকেই।

বলিউডে নিজের কেরিয়ার শুরু করার বহু পূর্বেই বিয়ে করেন তিনি। ১৯৯১ সালে তার প্রেমিকা জ্যোতি লক্ষ্মী কৃষ্ণাকে বিয়ে করেন কেকে। কিন্তু তাদের এই প্রেমকে বিয়েতে পরিণত করার আগে বাধা আসে জ্যোতির বাবা-মার তরফ থেকে, তারা কেকের সামনে রেখেছিলেন কিছু গুরুত্বপূর্ন শর্ত।

আসলে সেই সময়ে কেকে ছিলেন বেকার। কিন্তু জ্যোতির বাবা-মার তরফ থেকে জানানো হয় যে, বিয়ের আগে চাকরি পেতেই হবে তাকে। আর এরপর প্রেমিকাকে বিয়ে করার জন্য নিজের অতিপ্রিয় ‘গান’ কেই ছেড়ে দেন তিনি। ছোট থেকে আরেক স্বপ্ন দেখছিলেন তিনি, গান নিয়েই তৈরি করবেন নিজের কেরিয়ার। এবার প্রেমিকাকে বিয়ে করতে সেলসে চাকরি নেন ৩ মাসের জন্য। তারপর সেই চাকরি ছেড়ে দেন তিনি। এবং বলিউডে নিজের পথ চলার শুরু হয় তার।

এরপর তার তরুণ বয়সের প্রেম জ্যোতিকে বিয়ে করার ৮ বছরের পর ১৯৯৯ সালে কেকে তার প্রথম অ্যালবাম ‘পল’ রিলিজ করেন। আজ সেই সময় থেকে পেরিয়ে গেছে আরো দুই দশক। কিন্তু আজও তার গানে মজে রয়েছে আট থেকে আশি সবাই। পল অ্যালবাম রিলিজ করার পরই জনপ্রিয়তা বাড়তে থাকে তার, এরপর একের পর হিট গান উপহার দিয়ে বলিউডে নিজের আধিপত্য বিস্তার করেন তিনি। সেই শুরুর পর গতকাল নজরুল মঞ্চে থামে তার গলার জাদু।

kk with his wife

হঠাতই তার চলে যাওয়া মানতে পারছেন না তার স্ত্রী থেকে শুরু করে পরিবার জনেরা কেউই। তার দুই সন্তান বাবার এই অকস্মাৎ মৃত্যুতে রয়েছেন গভীর শোকের মধ্যে। হঠাতই শরীর খারাপের পর তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button