দাম ৫ কোটি টাকা! খোদ মুকেশ আম্বানিও কিনতে পারেননি যেই গাড়ি, তা কিনলেন কার্তিক আরিয়ান

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানিকে (Mukesh Ambani) কে না চেনে। ধনকুবের কথাটাও যেন তার কাছে ছোট। এহেন ধনকুবের ব্যক্তির জীবনযাত্রা যে বিলাসবহুল হবে তাতে কোনো সন্দেহ নেই। প্রসঙ্গত, ভারতের অন্যতম টেলিকম নেটওয়ার্ক জিও-এর কর্ণধার হলেন তিনি। স্বাভাবিক ভাবেই তার বাড়ি, গাড়ি, পোশাক থেকে শুরু করে খাওয়ার জলটাও খবরের শিরোনামে জায়গা করে নেয়। তবে সম্প্রতি তিনি সম্পূর্ণ ভিন্ন একটি কারণে রয়েছেন আলোচোনার কেন্দ্রবিন্দুতে। কী সেই কারণ? আজ এই প্রতিবেদনে সেটাই জানাবো।

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে অন্যতম হলেন মুকেশ আম্বানি। রাজকীয় বাড়ি থেকে শুরু করে গাড়ি, প্রাইভেট জেট কী নেই তার কাছে! রাজাদের যে বিলাসবহুল জীবনযাপন আমরা গল্পে পড়ছি, বাস্তবে তেমনই চোখ ধাঁধানো জীবনযাপন করেন তিনি। বলাইবাহুল্য পৃথিবীর সবচেয়ে মূল্যবান জিনিসকেও তিনি নিজের নামে করার ক্ষমতা রাখেন। তবে জেনে অবাক হবেন এই মুহূর্তে তার কাছেও নেই এমন জিনিস নিজের নামে করে নিয়ে খবরের শিরোনামে জায়গা করে নিয়েছেন এক বলি তারকা। আর সেই থেকেই শুরু এই জল্পনা।

জানিয়ে রাখি মুকেশ আম্বানির কাছে রোল-রয়েস, বিএমডব্লিউ, মার্সিডিজসহ সব দামী ব্র্যান্ডের গাড়ি থাকলেও নেই McLaren GT। আর এই মুহূর্তে এই গাড়িটিরই মালিক বলি তারকা কার্তিক আরিয়ান। এর মূল্য শুনলে চমকে যাবেন আপনিও। উল্লেখ্য প্রায় ৪ কোটি ৭০ লক্ষেরও বেশি দামি McLaren GT গাড়িটি নিজের অধিনে এনে বি-টাউন তথা গোটা দেশে বেশ হইচই ফেলে দিয়েছেন ‘ভুলভুলাইয়া-২’ খ্যাত এই অভিনেতা। নেট দুনিয়ার দাবি, গাড়ির প্রসঙ্গে ধন কুবের আম্বানিকেও পেছনে ফেলে দিয়েছে কার্তিক।

kartik aaryan bhushan kumar

জানিয়ে রাখি কার্তিকের বিলাসবহুল এই গাড়িতে রয়েছে ৪ লিটার টার্বো V8 ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৬১১ bhp শক্তি ও ৬৩০ Nm টর্ক পাওয়া যাবে। সঙ্গে থাকছে ৭ স্পিড অটোমেটিক গিয়ারবক্স। মাত্র ৩.২ সেকেন্ডে ০-১০০ kmph গতিতে ছোটার ক্ষমতা রাখে McLaren GT, গাড়িটির সর্বোচ্চ গতি ৩২৭ kmph। প্রসঙ্গত উল্লেখ্য, এটিই ভারতের প্রথম McLaren GT।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button