মাত্র ১৩০০ টাকা দিয়ে পেয়ে যান মাসে ৩৬ হাজার টাকা পেনশন! সবথেকে বাম্পার স্কিম LIC-র

আপনি যদি নিজের ভবিষ্যতকে সুরক্ষিত করার কথা ভাবছেন তবে আজ থেকেই বিনিয়োগ করা শুরু করুন। কিন্তু অনেকেই ঝুঁকির কারণে সেখানে বিনিয়োগ করতে ভয় পান। এমতাবস্থায় উদ্ধারকর্তা রূপে এগিয়ে এসেছে এলআইসি (Life Insurance Corporation)। আর এই ব্যাপারে LIC এর জুড়ি মেলা ভার। প্রতিটি ভারতীয়ের প্রথম পছন্দ থাকে LIC। ভারতীয় জীবন বীমা সংস্থার নিত্য নতুন প্রকল্পের কারণে উপকৃত হচ্ছেন বহু সাধারণ মানুষ। এবার তারা গ্রাহকদের সুবিধার্থে নিয়ে এসেছে আরো একটি দারুণ প্ল্যান।

বীমার ক্ষেত্রে সারা ভারতের যেমন সবচেয়ে নির্ভরযোগ্য সংস্থা ভারতীয় জীবন বীমা সংস্থা (LIC), তেমনই দেশবাসীর উপকারের জন্যও তাদের নিয়ে আসতে হয় হরেক রকম যোজনা। আবার অনেকে LIC তে বিনিয়োগ করেন কারন এখানে ঝুঁকি নেই বললেই চলে। LIC এর জীবন উমং পলিসি (LIC Jeevan Umang Policy) সেরকমই একটি প্ল্যান, যেখানে ঝুঁকিহীনভাবে আপনার অর্থের সঠিক বিনিয়োগ করতে পারবেন।

কি এই জীবন উমং পলিসি? এই পলিসি আপনাকে প্রতি মাসেই আয়ের একটি নিশ্চিত উপায় দেয়। এই প্ল্যানটি তার মেয়াদপূর্তির পর পলিসিধারক এছাড়া এই প্ল্যান শুধু আপনাকেই নয়, আপনার পরিবারকেও নিশ্চিত সুরক্ষা প্রদান করে।

কবে আবেদন করবেন এবং কিরকম সুবিধা মেলে এই প্ল্যানে? এবার আপনি যদি ২৬ বছর বয়সে মোট ৪.৫ লক্ষ টাকার বীমা কাভারেজের জন্য LIC জীবন উমং পলিসিতে আবেদন করেন তাহলে প্রতি মাসেই আপনাকে প্রায় ১৩৫০ টাকা দিতে হবে, বা দৈনিক ৪৫ টাকা। আপনার বার্ষিক প্রিমিয়াম হবে ১৫,৮৮২ টাকা। এবং আবেদনের প্রায় ৩০ বছর পর আপনার মোট প্রিমিয়াম পেমেন্ট হবে ৪,৭৬,৪৬০ টাকা।

lic 2 sixteen nine

কি বিশেষ সুবিধা মেলে এই স্কিমে? এবার ৩০ বছর একটানা LIC কে প্রিমিয়াম দেওয়ার পর আপনাকে আর কোনো টাকা দিতে হবেনা। ৩১ তম বছর থেকে LIC প্রতিমাসের শেষে আপনাকে ৩৬,০০০ টাকা দেবে। এবং মোট হিসেব করলে দেখতে পাবেন যে, প্রায় ৩১ থেকে ১০০ বছর পর্যন্ত যদি আপনি প্রতি মাসে এই পরিমাণ টাকা পেতে থাকেন তাহলে একেবারে মোট ৩৬ লক্ষ টাকা পেয়ে যাবেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button