মাধ্যমিক পাশেই ভারতীয় রেলে চাকরির দুর্দান্ত সুযোগ, এখনই এভাবে করুন আবেদন

চাকরি (Employment) প্রার্থীদের জন্য আবারো সুখবর নিয়ে হাজির হয়েছি আমরা। এবার ভারতীয় রেলে (Indian Railways) বিপুল সংখ্যক লোক নিচ্ছে। রেলে নিয়োগের জন্য দেশের উত্তর মধ্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড আগ্রহী প্রার্থীদের আবেদন করতে আবেদন করেছে। তো চলুন এই সংক্রন্ত সমস্ত তথ্যই জেনে নিন।

কোন পদে লোক নেওয়া হচ্ছে : শিক্ষানবিশ পদের জন্য নিয়োগ করছে ভারতীয় রেল।

মোট কয়টি শূন্যপদ রয়েছে সেখানে : উত্তর-মধ্য রেলের ঝাঁসি, প্রয়াগরাজ এবং আগ্রাতে মোট ১,৬৫৪ টি পদে নিয়োগ করবে রেল। যার মধ্যে প্রয়াগ রাজে রয়েছে সর্বোচ্চ সংখ্যায়, সেখানে ৭০৩ জনকে নিয়োগ করবে রেল। এরপর ঝাঁসিতে ৬৬০ জনকে আর আগ্রাতে ২৯৬ জনকে নিয়োগ করছে রেল।

কী যোগ্যতা লাগছে আবেদন করার সময় : আপনাকে ন্যূনতম দশম শ্রেণী বা তার সমমানের পরীক্ষাতে উত্তীর্ণ হতে হবে। সাথে ভারত সরকারের NCVT বা SCVT থেকে বাণিজ্যে ITI ডিপ্লোমা থাকা আবশ্যক।

বয়স সীমা কত এই পরীক্ষার : আবেদন করতে চাইলে প্রার্থীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ এর মধ্যে।

কোথায় আবেদন করবেন : আবেদন করার জন্য যোগ্য প্রার্থীরা অতি সত্বর rrcpryj.org এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করুন।

কত টাকা লাগছে আবেদন করতে : Generel, OBC এবং EWS অন্তর্ভুক্ত শ্রেণীর লোকদের ১০০ টাকা লাগবে আবেদন করতে। বাকি ক্যাটাগরির কাওকেই কোনো আবেদন ফি দিতে হবে না।

কত দিন পর্যন্ত আবেদন করতে পারবেন : ২ জুলাই এই আবেদন শুরু হয়েছে যা চলবে ১লা আগস্ট পর্যন্ত।

কীভাবে নির্বাচন করা হবে প্রার্থীদের : মেধার ভিত্তিতে নির্বাচন করা হবে সমস্ত প্রার্থীদের। সমস্ত প্রার্থীদের ম্যাট্রিকুলেশন এবং ITI তে প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করা হবে। সেই মেধাতালিকা থেকেই চাকরি মিলবে যোগ্য প্রার্থীদের।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button