এবার ট্রেনে বিনামূল্যেই মিলবে খাবার! কোটি কোটি যাত্রীদের খুশির খবর শোনাল রেল

আপনিও কি ট্রেনে (Train) ভ্রমণ করেন? তাহলে আপনাদের জন্য এবার দারুণ খবর নিয়ে এসেছি আমরা। রেল (Indian Railways) এবার বিনামূল্যে খাবার অফার করছে যাত্রীদের। ট্রেনে ভ্রমণের সময় এবার থেকে আর টাকা দেওয়ার প্রয়োজন পড়বে না। আসলে রেল অনেক সময়ই এরকম বহুবিধ সুবিধা দেয়, কিন্তু সবসময় আমরা সেগুলো জানতে পারিনা।

রেলে ভ্রমন করলেই IRCTC এর পক্ষ থেকে ফ্রি ফুড এবং ঠান্ডা পানীয় দেওয়া হবে। শুধু তাই না, এবার থেকে জল কেনার জন্যেও এক্সট্রা খরচ করতে হবেনা। এক্কেবারে বিনামূল্যে পেয়ে যাবেন সমস্ত সুবিধা! কিন্তু সেক্ষেত্রে রয়েছে একটি বড় শর্ত, আর এবার সেটাই জানাবো আপনাদের।

রেলের তরফেবেই ফ্রি ফুড তখনই মিলবে যখন ট্রেন অনেকটা দেরী করবে। ট্রেন লেট করলেই রেলের পক্ষ থেকে যাত্রীদের বিনামুল্যে খাবার থেকে ঠান্ডা পানীয়, জল সমস্তকিছু দেবে। আপনি বিনামূল্যে রেলের থেকে সমস্ত সুবিধা উপভোগ করতে পারবেন।

ভারতীয় রেলওয়ের নিয়ম অনুসারে, ট্রেন দেরি হলে IRCTC-এর ক্যাটারিং নীতির অধীনে যাত্রীদের সকালের জলখাবার এবং হালকা খাবার দেওয়া হবে। কিন্তু ট্রেন লেট করলেই যে সেই সুবিধা মিলবে তাই না। এক্ষেত্রে রেল আরেকটি শর্ত আরোপ করেছে।

rail train

আপনার ট্রেন যদি ২ ঘণ্টার জন্য লেট করে তাহলেই এই সুবিধা দেবে রেল। এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা এই সুবিধা পেতে পারেন। অর্থাৎ শতাব্দী, রাজধানী এবং দুরন্তর মতো এক্সপ্রেস ট্রেনে যাতায়াতকারী যাত্রীদের জন্য এই খবরটি খুবই কার্যকর প্রমাণিত হতে পারে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button