রেলের টিকিট কনফার্ম না হলে পেয়ে যাবেন বিমানের টিকিট! দারুণ অফার দিচ্ছে এই App

ভারতের (India) বিভিন্ন প্রান্তে ভ্রমণ করার জন্য সবচেয়ে উৎকৃষ্ট উপায় হলো ভারতীয় রেল (Indian Railways)। কোনো বিখ্যাত, জনবহুল জায়গা হোক অথবা প্রত্যন্ত এলাকা, রেলের কানেকশন সারা ভারতব্যাপী। সহজেই আরামের সাথে কিন্তু তুলনামূলক কম খরচে পৌঁছে যেতে পারেন নিজের গন্তব্যে।

কিন্তু সেক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়ায় টিকিটের ব্যাপক চাহিদা। আকাশছোঁয়া চাহিদা থাকার কারণে টিকিট মেলাই মুশকিল হয়ে পড়ে। টিকিট কাটা গেলেও সেই নিয়ে রয়েছে বড় সমস্যা। ইয়া লম্বা ওয়েটিং লিস্ট রয়েছে রেলের। কিন্তু উপায় না থাকায় একরকম বাধ্য হয়ে ওয়েটিং লিস্টে অপেক্ষা করতে হয় যাত্রীদের।

অনেক সময় অত্যন্ত প্রয়োজনীয় যাত্রাও হয়ে ওঠেনা এই কারণে। কিন্তু এবার যদি আমরা বলি খুব সহজেই ট্রেনের কনফার্ম টিকিট পেয়ে যাবেন আপনি। আর টিকিট না পেলে মাত্র ১ টাকা খরচ করেই বিমানের টিকিট পেয়ে যাবেন। শুনতে অবিশ্বাস্য লাগছে তাই তো? কিন্তু এটা সত্যি। আর কিভাবে সেই কাজ করবেন সেটাও জানাবো আপনাদের।

এই কাজ করার জন্য আপনাদের কেবল একটি অ্যাপ ইনস্টল করতে হবে। এই অ্যাপের নাম Trainman। এখান থেকে টিকিট কাটলে, এবং আপনার টিকিট কনফার্ম না হলে মাত্র ১ টাকা দিয়েই বিমানের সিট পেয়ে যাবেন আপনি। ফলে ট্রেনের টিকিট কনফার্ম না হলেও কোনো চিন্তা থাকবেনা আপনার।

ট্রেনের টিকিট কাটার সময় একটি ছোট্ট কাজ করতে হবে আপনাদের। বুকিং করার সময় যদি আপনার টিকিট কনফার্ম হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ থাকে তাহলে সেখানে আর মাত্র ১ টাকা যোগ করেই করলেই আপনার কাজ খতম। এবার আপনার ট্রেনের টিকিট কনফার্ম না হলে অটোম্যাটিক বিমানের একটি টিকিট পেয়ে যাবেন।

rail train

এছাড়া টিকিট কনফার্ম হয়ে গেলে ফেরৎ পেয়ে যাবেন আপনার ১ টাকা। আর কনফার্ম না হলে তো বিমানের সওয়ারি করতে পারেন আপনারা। মাথায় রাখবেন আপনি যেখানে ভ্রমণ করছেন সেখানে যদি এয়ারপোর্ট না থাকে তাহলে এই সুবিধা পাবেননা আপনি। ইতিমধ্যে রাজধানী এক্সপ্রেস সহ গোটা দেশের মোট ১৩০টি ট্রেনে এই বিমার মাধ্যমে টিকিট কাটা যাবে। প্রসঙ্গত উল্লেখ্য যে, Trainman অ্যাপটি আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button