এবার হাওড়া শাখায় লোকাল ট্রেনের কামরায় থাকবে TV, যাত্রীদের জন্য বড় উদ্যোগ রেলের

বর্তমানে দেশের রেল (Indian Railways) ব্যাবস্থাকে সাজিয়ে তুলতে উঠেপড়ে লেগেছে রেল কর্তৃপক্ষ। এখনকার লোকাল ট্রেনগুলোতে রয়েছে অত্যাধুনিক ঘোষণা ব্যাবস্থা। মেট্রো রেলের মতোই সুবিধা মেলে সেখানে। কোন স্টেশনে পৌঁছেছেন বা পরবর্তী স্টেশন কী, সবটাই মেট্রোর কায়দায় ঘোষণা করা হয় সেখানে।

কিন্তু সেখানেই থেমে থাকতে চাইছে না রেল কর্তৃপক্ষ। এবার আরও গুরুত্বপূর্ন পদক্ষেপ নিতে চলেছে। এবার লোকাল ট্রেনের কামরায় LED টিভি লাগাতে চলেছে রেল কর্তৃপক্ষ। এই পরিষেবা প্রথম দেখা যাবে হাওড়া বর্ধমান লোকালে।

এখানে শুরু হওয়ার পর আরও ৫০ টা ট্রেনে LED টিভি বসাবে রেল। আর এই সম্পর্কে পূর্ব রেলের শীর্ষ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান যে, ট্রেনের প্রতিটি কামরায় ৪ টি করে টিভি বসাবে রেল। তাও আবার একেবারে ২৮ ইঞ্চির TV।

একটি বেসরকারি সংস্থাকে এই বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। রেলে বসানো TV তে কী সম্প্রচারিত হবে তার দায়িত্বেও থাকবে সেই কোম্পানি। ৭০ শতাংশ তাদেরই অনুষ্ঠান সম্প্রচারিত হবে সেখানে। এছাড়া বাকি ৩০ শতাংশ সম্প্রচার হবে রেলের সম্পর্কে।

lcd 1635749879352 1635749886472

মুখ্য অনুষ্ঠানগুলি সম্প্রচারিত হবে রেলের যাত্রীদের মনোরঞ্জনের কথা মাথায় রেখে। রেলের সম্প্রচারিত অনুষ্ঠানে থাকবে পরবর্তী স্টেশনের তথ্য। এছাড়া ট্রেন কতক্ষণ থামবে। জানা যাচ্ছে এই অনুষ্ঠান চালানোয় রেলের ৫০ লক্ষ টাকা লাভ হবে। ৫ বছরের চুক্তি সম্পন্ন হওয়ায় সেখান থেকে রেল আড়াই কোটি টাকা রোজগার করবে বলেই খবর।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button