কম খরচে থাইল্যান্ড ভ্রমণ! কত টাকা দাম হবে টিকিটের জানাল ভারতীয় রেল

ভারতীয় রেলকে (Indian Railways) বলা হয় দেশের ‘লাইফলাইন’। রেলের কারণেই সাধারণ মানুষ অনেক কম খরচে সারা দেশে ভ্রমন করতে পারেন। তবে পরিবহন ছাড়াও রেল কর্তৃপক্ষ নানান প্যাকেজ চালু করে দেশবাসীর সুবিধার্থে। তবে এতদিন তা সীমাবদ্ধ ছিল দেশের মধ্যেই, এবার তা গিয়ে পড়ল বিদেশেও। রেল এবার ট্যুরিজম নিয়ে পাড়ি জমাচ্ছে বিদেশেও। মাত্র কিছুদিন আগেই এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে পূর্ব রেলের তরফ থেকে। ভারতীয় রেলই এবার ঘুরিয়ে দেখাবে ব্যাংকক, ফুকেত, পাটায়া সহ পুরো থাইল্যান্ড!

ইতিমধ্যে এই নিয়ে ভারতীয় রেলের তরফে টুইট করে ৩টি ট্যুরের কথা জানানো হয়েছে, আপনি সহজেই এই ট্যুরের সুবিধা উপভোগ করতে পারবেন। ভারতীয় রেলের এই তিনটি ট্যুর হলো
১) স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড
২) ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ
৩) নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২।
খরচের ব্যাপারে বিস্তারিত জানিয়েছে রেল কর্তৃপক্ষ। চলুন দেখে নিই এই প্ল্যানগুলির ব্যাপারে।

১) স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড :

ভারতীয় রেলের এই পুরো প্যাকেজের দাম পড়বে ৩৮ হাজার ৬৮ টাকা। ৬ দিন ৫ রাত্রির হবে এই ট্যুর, এবং ব্যাংকক আর পাটায়া ঘোরানো হবে।

২) ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ :

এই ট্যুর অবশ্য এখনি হচ্ছে না, দুর্গাপুজো চলাকালীন শুরু হবে ট্যুর। জন প্রতি ৫৭ হাজার ৪১৬ টাকা খরচ হবে এই ক্ষেত্রে। এটিও ৬ দিন ৫ রাত্রির ট্যুর হবে, যেখানে আপনাকে আলাদা করে আর কোনো বিমান বা ট্রেন ভাড়া করতে হবেনা। ১ লা অক্টোবর শুরু হবে যাত্রা।

৩) নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২ :

এই ক্ষেত্রে জনপ্রতি খরচ হবে ২৭ হাজার ৮৯৬ টাকা। ৮ দিন ৭ রাত্রির এই ট্যুরে ঘুরে দেখানো হবে কাঠমান্ডু, পোখরা, চিতোয়ান জাতীয় পার্ক ইত্যাদি জায়গা। এই ভ্রমণের জন্য থ্রি টায়ার বাতানকুল কামরার আয়োজন করা হয়েছে।

frv m58vcaaqpzf

আপনাদের জানিয়ে রাখি যে, আলাদা করে আর যাত্রীদের হোটেল বা বিমান ভাড়া করতে হবে না, রেল তাদের প্যাকেজের মধ্যে সমস্ত কিছু ধরেই দাম নির্ধারণ করেছে, যদিও GST ধরা নেই এক্ষেত্রে। এছাড়া আপনাদের যাবতীয় কৌতূহলের জন্য রেল আলাদা করে চালু করেছে একটি নাম্বার। যেখানে আপনি হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে বিশদ বিবরণ পেয়ে যাবেন, নাম্বারটি হলো 9002040069।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button