বড় ঝটকা, আচমকাই টিকিটের দাম দ্বিগুণ করল রেল! ১ অক্টোবর থেকে লাগু হবে নিয়ম

উৎসবের মরসুমে ট্রেনে ভিড় কমাতে এবং আরও সুবিধা দেওয়ার জন্য রেল (Indian Railways) তাদের সিদ্ধান্তে অনেক বদল আনে। একই সময়ে প্ল্যাটফর্মে অতিরিক্ত ভিড় নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করতে দক্ষিণ রেলওয়ে (Southern Railways) প্ল্যাটফর্ম টিকিটের মূল্য দ্বিগুণ করেছে। অর্থাৎ ১০ টাকায় পাওয়া প্ল্যাটফর্ম টিকিটের জন্য এখন ২০ টাকা দিতে হবে। উৎসবের মরসুমে প্ল্যাটফর্মে ভিড় যাতে না বাড়ে সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ রেলওয়ের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। বলা হয়েছে যে উৎসব চলাকালীন ভিড় এড়াতে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১ অক্টোবর থেকে ৩১ জানুয়ারী ২০২৩ পর্যন্ত জনপ্রতি ১০ থেকে ২০ টাকা করা হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে, শুধুমাত্র দক্ষিণ রেলওয়েই প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়িয়েছে। দক্ষিণ রেলওয়ের সদর দপ্তর চেন্নাইতে। অর্থাৎ, আগামীকাল থেকে দক্ষিণের সমস্ত রেলস্টেশনে ২০ টাকায় প্ল্যাটফর্ম টিকেট পাওয়া যাবে।

   

চেন্নাই বিভাগের মধ্যে প্রধানত চেন্নাই সেন্ট্রাল, চেন্নাই এগমোর, তাম্বারাম, কাটপাডি, চাঙ্গালপাট্টু, আরাক্কোরাম, তিরুভাল্লুর এবং আভাদি রেলওয়ে স্টেশন অন্তর্ভুক্ত রয়েছে। কিন্তু প্ল্যাটফর্ম টিকিটের দাম বৃদ্ধির কারণে এই সমস্ত রেলস্টেশনে যেতে জনগণকে তাদের পকেট হালকা করতে হবে।

plateform ticket

জানিয়ে রাখি যে, অক্টোবর থেকে জানুয়ারী পর্যন্ত ভারত জুড়ে অনেক উৎসব রয়েছে। এর মধ্যে বিশেষ করে দীপাবলি, দশেরাসহ অন্যান্য উৎসবে মানুষ নিজ নিজ বাড়িতে যায়। এই কারণে প্রচুর সংখ্যক লোক তাদের স্টেশনে ছেড়ে আসার জন্য প্ল্যাটফর্ম পরিদর্শন করে। এমতাবস্থায় প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়লে জনগণের ওপর বাড়তি বোঝা বাড়বে।

সম্পর্কিত খবর