‘জমি খালি করুন, নাহলে আইনি ব্যবস্থা নেব’, খোদ বজরংবলিকে নোটিশ পাঠাল রেল

সরকারি জমিতে দখলদারি এবং সেখানে বসবাস করার ঘটনা নতুন নয়‌। কোথাও কোনো জমি খালি পড়ে থাকলেই তাতে শুরু হয়ে যায় বসতি গড়ে তোলার কাজ। এমতাবস্থায় পরবর্তী সময়ে যখন কোনো সরকারি কাজ হয় তখন দুই পক্ষের তরফ থেকেই ভালো রকমের সমস্যা সৃষ্টি হয়। আর তাই এবার এই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে গভর্নমেন্ট। সম্প্রতি ধানবাদের এমনই একটি ঘটনা নিয়ে হইচই পড়ে গিয়েছে দেশজুড়ে।

সূত্রের খবর, ধানবাদের একটি হনুমান মন্দিরকে নোটিশ পাঠিয়েছে রেল কর্তৃপক্ষ। বলা হয়েছে অবিলম্বে যেন জমি খালি করা হয়। রেল কর্তৃপক্ষের তরফ থেকে জারি করা এই নোটিশে দশ দিনের সময় বরাদ্দ করা হয়েছে। এবং এই দশদিনের মধ্যে জমি খালি না হলে আইনি ব্যবস্থাও নেওয়া হতে পারে বলে খবর‌।

এখন এই নোটিশ সামনে আসার পর সবার মনে একটাই প্রশ্ন উঠছে যে, এই নোটিশের জবাবে মন্দিরে বসবাসকারী ভগবান বা মন্দিরের তত্ত্বাবধানে থাকা পুরোহিতদের তরফ থেকে কী জবাব আসবে? আসলে এহেন নোটিশ পাওয়ার পর থেকেই বেশ ভালো রকম ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে।

আর এদিকে সরকারি জমি দখলমুক্ত করতে রেলওয়ে প্রশাসন এই মহড়া নিচ্ছে। রেলের জমিতে বসবাসকারী মানুষের বাড়িতে নোটিশ সাঁটানোর পাশাপাশি ধর্মীয় স্থান যেমন মসজিদ, মন্দিরেও নোটিশ জারি করছে রেল।

hanuman lord

এমতাবস্থায় দ্বারক বেকারবাঁধ কলোনিতে অবস্থিত এই হনুমান মন্দিরটিও নাকি রয়েছে বেআইনি জায়গাতে আর সেই কারণেই এই নোটিশ পাঠিয়েছে রেল কর্তৃপক্ষ। এখন পরিস্থিতি কোনদিকে মোড় নেয় সেটাই দেখার বিষয়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button