এবার রাতে ট্রেনে উঠে ভোরে পৌঁছে যান দিঘা! স্পেশ্যাল ট্রেনের ঘোষণা রেলের, রইল সময়সূচী

দিঘা (Digha)…কলকাতা (Kolkata) থেকে মাত্র কয়েক কিমি দূরে অবস্থিত এই সমুদ্র সৈকতে যাওয়ার জন্য বাঙালিরা সবসময় একপ্রকার মুখিয়ে থাকেন। বঙ্গোপসাগরের (Bay Of Bengal) উপকূলে অবস্থিত উপকূলীয় শহর দিঘা ভ্রমণ পিপাসুদের কাছে একটি জনপ্রিয় পর্যটন স্থল। হাতে ১ বা ২ দিনের ছুটি পেলেই ভ্রমণ প্রিয় বাঙালিরা ব্যাগ পত্তর গুছিয়ে ট্রেনে হোক বা বাসে করে এই জায়গায় ছুট্টে চলে যেতে পছন্দ করেন বৈকি।

আপনার যদি কম বাজেটও থাকে তাহলেও আপনি এই দিঘায় অনায়াসেই ঘুরে আসতে পারেন। এখানকার উত্তাল সমুদ্র, কয়েকটি দর্শনীয় স্থান আপনাকে মুগ্ধ করবেই করবে। অবশ্য আপনার যদি বেশি বাজেটও থাকে তাহলেও ক্ষতি নেই। যে কোনও দম্পতির জন্য বাংলার এই জায়গাটি কোনও স্বর্গের চেয়ে কম নয়। আপনি যদি আপনার সঙ্গীর সাথে হানিমুনে যাওয়ার জায়গা খুঁজে থাকেন তাহলে এখানে একবার হলেও ঘুরে আসতে পারেন।

এই দিঘা কলকাতা থেকে ১৬৪ কিমি দূরে অবস্থিত। এটি এখন পশ্চিমবঙ্গের (West Bengal) অন্যতম জনপ্রিয় সৈকতে পরিণত হয়েছে। আগে এটি ‘বীরকুল’ নামে পরিচিত ছিল। যাইহোক এবার ফেরা যাক মূল কথায়। আর কয়েকদিন পরেই ১৫ তারিখ স্বাধীনতা দিবস। এদিন জাতীয় ছুটি। যদিও এবারে অনেকের কাছে সোনায় সোহাগা হয়েছে, কারণ আগামী ১২ এবং ১৩ তারিখ শনি এবং রবিবার ছুটি হওয়ায় অনেকেই আনন্দে লাফাচ্ছেন।

ইতিমধ্যে অনেকেই ঘুরতে যাওয়ার প্ল্যান করে ফেলেছেন। আপনিও কি এই সময়ের মধ্যে দিঘা যাওয়ার পরিকল্পনা করছেন? অথচ ট্রেনের টিকিট পাচ্ছেন না? তাহলে আর চিন্তা করতে হবে না, কারণ আপনাদের জন্য দারুণ সুখবর আনল রেল (Indian Railways)।

digha train

এবার  দক্ষিণ পূর্ব রেল আগামী ১২ এবং ১৩ তারিখ দিঘা যাওয়ার জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে। আর এই ট্রেন ছাড়বে রাতের বেলায়। জানিয়ে রাখা ভালো, এটি একটি স্পেশাল ট্রেন। রাত ১১টা ৪৫ মিনিট নাগাদ সাঁতরাগাছি স্টেশন থেকে এই ট্রেন ছাড়বে। এরপর সেটি ভোর সাড়ে তিনটে নাগাদ দিঘা পৌঁছে দেবে।

মাঝখানে স্টপেজ পড়বে উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, দেশপ্রাণ, কাঁথিতে। এরপর ফেরার জন্য আগামী ১৩ এবং ১৪ তারিখ দিঘা থেকে সকাল ৮টার সময়ে এই ট্রেন ছাড়বে। বেলা ১২টা ১০ মিনিটে সাঁতরাগাছি পৌঁছাবে এই ট্রেন। তাহলে আর দেরী না করে দিঘা যাওয়ার প্ল্যান আপনিও করে ফেলুন এবং ব্যাগ পত্তর গুছিয়ে রাখুন।