Indian Railways: দিঘা ঘুরতে যাওয়া আরও সহজ, হাওড়া থেকে একাধিক ট্রেন চালু করল রেল! রইল সময়সূচী

ভ্রমণপ্রেমী বাঙালি, ঘুরতে যাওয়ার জন্য কোনো মরশুমের প্রয়োজন হয়না। সারা বছরই দেশের তথা বিদেশের বিভিন্ন জায়গা গিজগিজ করতে থাকে বাঙালি পর্যটকে। তবে আমাদের মানে বাঙালিদের ঘুরতে যাওয়ার তালিকায় সবার ঊর্ধ্বে থাকে ‘দি-পু-দা’, অর্থাৎ দিঘা পুরী এবং দার্জিলিং। দার্জিলিং এর ট্রেন কয়েকদিন আগেই শুরু হয়েছে, এবার দিঘার পালা।

চালু হচ্ছে হাওড়া-দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস। আজ ১লা আগস্ট থেকেই পরিষেবা শুরু হচ্ছে এই ট্রেনের। শুধু তাই নয়, দক্ষিণ-পূর্ব রেলের তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে যে আগামী ১০ দিনের মধ্যে শুরু হতে চলেছে আরো ৩জোড়া ট্রেন। চলুন একবার চোখ বুলিয়ে নিই কোন কোন ট্রেন চালু করতে চলেছে দক্ষিন-পূর্ব রেল।

দিঘাগামি ট্রেন :
২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস : হাওড়া থেকে প্রতিদিন দুপুর ২ টো ২৫ মিনিটে ছাড়বে এবং বিকেল ৫ টা ৫০ মিনিটের মধ্যেই আপনি পৌঁছে যাবেন দিঘায়। আজ ১লা অগস্ট থেকে এই ট্রেনের পরিষেবা শুরু হবে।

২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস : এই ট্রেন দিঘা থেকে যাত্রীদের হাওড়া পৌঁছাবে। দিঘা স্টেশনে প্রতিদিন সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটে ছাড়বে আর হাওড়া পৌঁছাবে রাত ৯ টা ৪৫ মিনিটে। ১ আগস্ট থেকে এই ট্রেনেরও পরিষেবা শুরু হচ্ছে।

এছাড়া আর বাকি ৩ জোড়া ট্রেন শুরু করছে রেলওয়ে, সেগুলি হলো :

২২৮৩০ শালিমার-ভূজ এক্সপ্রেস : অগস্ট মাসের ৬ তারিখ থেকে নিজের পরিষেবা শুরু করবে এই ট্রেন। প্রতি শনিবার অর্থাৎ সপ্তাহে একদিন চলবে এই ট্রেন। রাত ৮ টা বেজে ২০ মিনিটে ছাড়বে হাওড়া থেকে আর সোমবার দুপুর ২ টো ৪৫ মিনিটে পৌঁছাবে ভূজে।

২২৮২৯ ভূজ-শালিমার এক্সপ্রেস: এই ট্রেনটিও সপ্তাহে এক দিনই চলবে। ট্রেনটি প্রতি মঙ্গলবার ভূজ থেকে দুপুর ৩ টে ৫ মিনিটে ছাড়বে এবং বৃহষ্পতিবার দিন সকাল ৯ টা ৩০ মিনিটে পৌঁছাবে শালিমারে। ৯ অগস্ট থেকে নিজের পরিষেবা শুরু করবে এই ট্রেন।

১৮০০৯ সাঁতরাগাছি-আজমের এক্সপ্রস: ৫ অগস্ট থেকে পরিষেবা শুরু করবে এই ট্রেন। প্রতি শুক্রবার দুপুর ১ টায় সাঁতরাগাছি থেকে ছাড়বে আর রবিবার দিন ভোর ৪ টে ৫৫ মিনিটে পৌঁছাবে আজমেরে।

১৮০১০ আজমের-সাঁতরাগাছি এক্সপ্রস : এই ট্রেন নিজের পরিষেবা শুরু করবে আগামী ৭ অগস্ট থেকে। প্রতি রবিবার রাত ১১ টা ৩০ মিনিটে আজমের থেকে ছাড়বে এবং মঙ্গলবারদিন দুপুর ২ টো ৩০ মিনিটে পৌঁছাবে সাঁতরাগাছিতে।

২০৮২৮ সাঁতরাগাছি-জব্বলপুর হামসফর একপ্রেস: আগামী ৩ অগস্ট থেকে এই ট্রেন নিজের পরিষেবা শুরু করতে চলেছে। প্রতি বুধবার রাত ৮ টা ৩৫ মিনিটে সাঁতরাগাছি থেকে ছাড়বে এই ট্রেন, আর বৃহস্পতিবার দুপুর ৩ টেয় পৌঁছাবে জব্বলপুরে।

২০৮২৭ জব্বলপুর-সাঁতরাগাছি হামসফর একপ্রেস : আগামী ৪ অগস্ট থেকে শুরু হবে ট্রেনের প্রথম সফর। প্রতি বৃহস্পতিবার রাত ৮ টা ৩৫ মিনিটে ট্রেনটি জব্বলপুর থেকে ছাড়বে আর পরদিন দুপুর ৩ টে ৩০ এ পৌঁছাবে সাঁতরাগাছিতে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button