কলকাতা থেকে মাত্র ৪৫ টাকাতেই দিঘা! চালু হয়ে গেল লোকাল ট্রেন, রইল সময়সূচি

করোনা ভাইরাসের করাল থাবায় ক্ষতিগ্রস্ত হয়েছিল দেশের প্রভূত ক্ষতি হয়েছে। সমস্ত ক্ষেত্রেই প্রচণ্ড ক্ষতি সাধন করেছে এই চাইনিজ ভাইরাস। কিন্তু এর সবচেয়ে বেশি প্রভাব পড়েছিল রেল (Indian Railways) ব্যবস্থার ওপর। করোনার দাপটে বন্ধ হয়ে গিয়েছিল একাধিক ট্রেন। আর ট্রেন হলো ভারতের লাইফলাইন, তাই ট্রেন বন্ধ হলে কীরকম ভোগান্তির সৃষ্টি হতে পারে বুঝতেই পারছেন নিশ্চয়ই।

কিন্তু ভারতীয় রেল করোনা ভাইরাসের সেই ধাক্কা অনেকটাই কাটিয়ে উঠেছে। পুনরায় চালু হচ্ছে বন্ধ হয়ে যাওয়া রেল পরিষেবা। সমস্ত ট্রেন এক্ষুনি চালু না হলেও, রেল পুরোদমে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার শুরু হলো আরেকটি ট্রেন, আর তাই নিয়ে বেশ আনন্দের হাওয়া বইছে চারিদিকে।

এদিন দক্ষিণ- পূর্ব রেলের তরফে জানানো হয় যে, দিঘা যাওয়ার লোকাল ট্রেন আবারো ফিরিয়ে আনছে রেল। ৩১শে আগস্ট থেকে শুরু হয়েছে দিঘাগামী লোকাল ট্রেন পরিষেবা। ফলে আনন্দের হওয়া পর্যটক মহলে। এদিন রেলের তরফে জানানো হয়েছে যে, সপ্তাহের চারদিন সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার বেলা ২টো ২০ তে পাঁশকুড়া থেকে দিঘার উদ্দেশ্যে রওনা দেবে লোকাল ট্রেনগুলি।

দিঘা পৌঁছাতে প্রায় ২:৩০ ঘণ্টা সময় নেবে ট্রেনগুলো। ২টো ২০ তে পাঁশকুড়া থেকে বেরিয়ে বিকেল ৫ টায় দিঘা পৌঁছাবে। এরপর আবার বিকেল ৫ টা ২৫ এর সময় দিঘা থেকে ছেড়ে পাঁশকুড়া পৌঁছাবে সন্ধ্যা ৭টা ৪৫ এ। ট্রেনের টাইম টেবিল দেখে বোঝা যাচ্ছে যে, এর ফলে পর্যটকদের বিরাট সুবিধা হতে চলেছে।

কলকাতার পর্যটকদের কী লাভ হবে এর ফলে : দিঘা যাওয়ার জন্য অনেকেই বেছে নেন হাওড়া স্টেশনকে। কিন্তু হাওড়া থেকে লোকাল ধরেও যে দিঘা পৌঁছানো যায় সেটা হয়তো অনেকেই জানেন না। হাওড়া থেকে একটি মাত্র লোকাল ট্রেন বদল করেই দিঘা পৌঁছতে পারেন আপনি। আর তাই মাত্র ৫ ঘণ্টার মধ্যেই কলকাতার প্যাচপ্যাচে গরম থেকে দিঘার সমুদ্রের ঠাণ্ডা হওয়ার অনুভূতি নিতে পারবেন। পাঁশকুড়া স্টেশনের দিঘাগামী ওই লোকাল ট্রেন ধরার জন্য অনেক কানেকটিং ট্রেন রয়েছে হাওড়া থেকে।

local train

কত খরচ হবে যাতায়াতে : হাওড়া থেকে পাঁশকুড়া, খড়গপুর বা মেদিনীপুরগামী যেকোন লোকাল ট্রেনে পাঁশকুড়া পর্যন্ত যাওয়ার ভাড়া মাত্র ১৫ টাকা। এরপর পাঁশকুড়া থেকে লোকাল ট্রেনে দিঘা যাওযার ৩০ টাকা। তাও মোট ৪৫ টাকাতেই আপনি কলকাতা থেকে দিঘা পৌঁছে যাবেন, আর সেই জন্য মোট ৫ ঘণ্টা সময় লাগবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button