মানবিক! ট্রেন বাতিল হওয়ায় IIT ছাত্রকে গাড়ি ভাড়া করে গন্তব্যে পৌঁছে দিল ভারতীয় রেল

রেলের (Indian Railways) মানবিক দিক আমরা আগেও অনেক দেখেছি, কিন্তু এবার যা হলো তাতে ভারতীয় রেলের প্রশংসায় পঞ্চমুখ ভারতবাসী। জানা যাচ্ছে ট্রেন বাতিল হয়ে যাওয়ায় এক ছাত্রকে গাড়ি ভাড়া করে বাড়ি পর্যন্ত পৌঁছে দিল ভারতীয় রেল!

ঘটনাটি ঘটেছে গুজরাটের একতানগরে। সেখানে আইআইটি মাদ্রাজের এক ছাত্র একতানগর থেকে বডোদরা যাওয়ার টিকিট কাটেন, কিন্তু ট্রেন বাতিল হওয়ায় তাকে সড়কপথেই নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়া হয় রেলের তরফে।

আসলে গুজরাটে চরম বৃষ্টির কারণে দেখা দিয়েছে বন্যা পরিস্থিতি। আর সেই কারণে রেলের বিভিন্ন রুটে জল জমে যাওয়ায় বাতিল হয়েছে একের পর এক ট্রেন। যদিও এর আগে বহুবার এমন হয়েছে, কিন্তু যাত্রীকে গাড়িতে করে গন্তব্যে পৌঁছে দেওয়ার ঘটনা এই প্রথম।

ভারতীয় রেলের সম্পর্কে তিনি এক ভিডিয়োতে জানিয়েছেন যে, ‘‘আমি মাদ্রাজ আইআইটির এয়ারোস্পেস বিভাগের ছাত্র। আজ ভারতীয় রেলের একতানগর এবং বডোদরা স্টেশনের রেল কর্মীরা আমাকে গন্তব্য পৌঁছে দিতে যে ভাবে সাহায্য করেছেন, তাতে আমি আপ্লুত।’’ এমনকি তার ব্যাগপত্রও স্টেশনের কর্মীরা বয়ে দিয়েছেন।

তিনি এদিন ওই গাড়ির ড্রাইভারকেও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি একরকম চ্যালেঞ্জ নিয়েই তাকে বডোদরা স্টেশনে পৌঁছে দিয়ে ট্রেন ধরিয়ে দিয়েছেন। আসলে তিনি বডোদরা থেকেই ট্রেন ধরে পৌঁছাবেন চেন্নাই। আর সেখান থেকে আইআইটি মাদ্রাজ।

জানা যাচ্ছে ওই ছাত্র ২০৯২০ একতানগর-বডোদরা ট্রেনের যাত্রী ছিল। বডোদরার ডিআরএম ওই ছাত্রের ভিডিও টুইটারে শেয়ার করে লিখেছেন যে, ‘‘একতানগর থেকে বডোদরা যাওয়ার ট্রেন ২০৯২০ নম্বর ট্রেনের একমাত্র যাত্রী ছিলেন এই ছাত্র। রেল তাঁকে তাঁর গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে।’ ওই ভিডিয়োয় ছাত্রটিকেও বলতে শোনা যায়, ‘‘রেল যে প্রতিটি যাত্রীর প্রতি এই রকম খেয়াল রাখে, তা এই পরিষেবায় স্পষ্ট।’’

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button