বিদেশে কাজে গিয়ে ৫৫ কোটির লটারি জেতেন! পুরস্কারের টাকা দিয়ে যা করবেন ভারতীয় শ্রমিক, শুনলে গর্ব হবে

আজকালকার দিনে একটা কথা শুনতে পাওয়া যায় যে, অনেকেই নাকি স্বার্থপর হয়ে গিয়েছেন, মানুষের মধ্যেকার মূল্যবোধ অনেক কমে গিয়েছে। কিন্তু তারমধ্যে কিছু মানুষ আছেন যারা একেবারেই আলাদা। তেমনই এক উদাহরণ সম্পর্কে আজ আপনাদের জানাবো। দুবাইয়ে এক ভারতীয় হোটেল কর্মী লটারিতে (Lottery) ৫৫ কোটি টাকা জিতে সেই টাকা বিলিয়ে দিতে চাইলেন নিজের সহকর্মীদের মধ্যে।

ভাবতে পারেন ৫৫ কোটি টাকা! সেই টাকা জিতেও কিনা তিনি নিজের সহকর্মীদের মধ্যে ভাগ করে দিলেন! আর এর পিছনে যুক্তি হিসেবে জানালেন যে, সহকর্মীদের জন্যই তিনি লটারির টিকিট কাটতে পেরেছিলেন। তাই সেই টাকার ভাগ তারাও পাবেন।

ওই হোটেল কর্মীর নাম সাজেশ এনএস। ৪৭ বছর বয়সী ওই ভারতীয় দুবাইতে এক রেস্তোরাঁয় কাজ করেন। আর সেখানে লটারি কেটে আড়াই কোটি দিরহাম পুরস্কার মূল্য পেয়েছেন তিনি। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ৫৫ কোটি টাকার সমান। আর এই উপহার জিতেই তিনি জানান যে, ২০ জন সহ কর্মীর সঙ্গে ভাগ করে নেবেন তা।

এমনকি কীভাবে সেই অর্থ ভাগ হবে অথবা কিভাবে এবং কোথায় তারা ব্যয় করবেন তাই নিয়েও আলোচনা হয় তাদের মধ্যে। সাজেশ যদিও দীর্ঘদিন ধরে দুবাইতে রয়েছেন, কিন্তু তার স্ত্রী থাকেন ভারতেই। লটারি জিতে স্ত্রীকে জানাতে চাইলেও তারা বিশ্বাস করেননি। তার কথায়, ‘‘ওরা কেউ বিশ্বাসই করতে চাইছিল না। বাড়িতে সবাই ভেবেছিল আমি মজা করছি।’’

bbf92eb4 4f97 46b4 9dc6 07e4f6915f49

গত চার বছর ধরে ভাগ্য পরিবর্তনের জন্য লটারি কেটে চললেও এভাবে হঠাৎ এর বড় অংকের পুরষ্কার পেয়ে যাবেন সেটা কল্পনাও করতে পারেননি তিনি। পুরষ্কার নিয়ে কি করবেন জানতে চাওয়ায় তিনি উত্তর দেন ‘‘আমি আমার ভাগের অর্থ থেকে আমার আরও ১৫০ জন সহকর্মীকে কোনও না কোনও ভাবে সাহায্য করব বলে ঠিক করেছি।’’

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button