Rohit Sharma: ওয়ান-ডে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে বড় বয়ান রোহিত শর্মার, সবার মন জিতলেন ভারতীয় অধিনায়ক

ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস ওডিআই ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করার পর থেকেই ক্রিকেট মহলে প্রশ্ন উঠেছে এই ফরম্যাটের ভবিষ্যত নিয়ে। কাজের চাপ ব্যবস্থাপনার কারণ দেখিয়ে ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন স্টোকস। ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়কের এই সিদ্ধান্তের পর ক্রিকেট পণ্ডিতরা উদ্বেগ প্রকাশ করতে শুরু করেছেন যে টি-টোয়েন্টি ক্রিকেটের আগমনে ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যত হুমকির মুখে পড়েছে। এখন এই বিষয়ে নিজের মতামত দিয়ে মন জয় করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। রোহিত বলেছেন যে তার নামটি ওডিআই ক্রিকেট থেকেই তৈরি হয়েছে এবং একদিনের ক্রিকেট শেষ হয়ে যাওয়া একদম অবাস্তব।

এক অনুষ্ঠানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘আমার নাম ওয়ানডে ক্রিকেট থেকেই এসেছে, সবই বাজে কথা। মানুষ আগে টেস্ট ক্রিকেট নিয়ে এমন কথা বলত। ক্রিকেট আমার কাছে গুরুত্বপূর্ণ – যে ফরম্যাটই হোক না কেন। আমি কখনই বলব না যে ওয়ানডে শেষ হয়ে যাচ্ছে বা টি-টোয়েন্টি শেষ হয়ে যাচ্ছে বা টেস্ট শেষ হতে চলেছে। আমি চাই আরও কোনো ফরম্যাট আসুক, কারণ খেলাটা আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

তিনি আরও বলেছেন, “ছোটবেলা থেকেই আমি ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখতাম এবং যখনই আমি ওডিআই খেলি, স্টেডিয়ামগুলি পূর্ণ হয়ে যায়, উত্তেজনায় ভরপুর থাকে। কোন ফরম্যাটে খেলবেন কি খেলবেন না সেটা ব্যক্তিগত পছন্দ, তবে আমার কাছে তিনটি ফরম্যাটই গুরুত্বপূর্ণ।” এর সাথে, রোহিত শর্মা বলেন যে, টিম ইন্ডিয়া আইপিএল থেকে অনেক উপকৃত হয়েছে, এটি খেলোয়াড়দের সুযোগ করে দিয়েছে, যা ভারতীয় দলের বেঞ্চের শক্তিকে বাড়িয়ে তুলেছে।

rohit angry

ভারতীয় অধিনায়ক বলেন, ‘আমি জানি না আন্তর্জাতিক ক্রিকেটের আগে লিগ খেলা নিয়ে মানুষ কী ভাবছে। আরও দশটি লিগ হবে, তবে সামনের বছরগুলিতে আমরা জানব খেলোয়াড়রা কী পছন্দ করে। কিন্তু এখন পর্যন্ত ভারতীয় ক্রিকেটের অবস্থা একই – আমরা আইপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলি। লোকেরা সুযোগ পাচ্ছে এবং আমাদের লক্ষ্য বেঞ্চকে শক্ত করা, তাই জিম্বাবুয়ের অনেক খেলোয়াড় আছে যারা প্রথমবার সফর করছে – সে শাহবাজ আহমেদ হোক, রাহুল ত্রিপাঠি – এবং এটি একটি ভাল এক্সপোজার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button