সামনে শুধুই ক্রিস গেইল, শাহিদ আফ্রিদিকে উড়িয়ে দিয়ে এই বড় রেকর্ড গড়লেন রোহিত শর্মা

ভারতের (India) বিধ্বংসী ব্যাটসম্যান তথা অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বিখ্যাত। যখন সে তার ছন্দে থাকে, তখন সে যেকোনো বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দিতে পারে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচেও মারকুটে ব্যাটিং করেছেন রোহিত। ভারত ম্যাচটি ৫৯ রানে জিতে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে। এই ম্যাচে রোহিত শর্মা ৩৩ রান করেন, যা দিয়ে তিনি পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে (Shahid Afridi) ছাড়িয়ে যান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করার সুযোগ পায় ভারত। খুব ভালো ছন্দে দেখা যায় রোহিত শর্মাকে। মাঠের চারিদিকেই স্ট্রোক করেন তিনি। রোহিত শর্মা ১৬ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলেন, যাতে তিনি ২টি চার এবং তিনটি লম্বা ছক্কা মেরেছিলেন। এর মাধ্যমে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার নিরিখে দুই নম্বরে পৌঁছে গিয়েছেন। পেছনে ফেলেছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে।

আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার এখন ৪৭৭টি ছক্কা। একই সময়ে পাকিস্তানের শাহিদ আফ্রিদির রয়েছে ৪৭৬টি ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার চেয়ে এখন একমাত্র ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের নামে ৫৫৩টি ছক্কা রয়েছে। ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাটে ৪৫ ম্যাচে ৬৪টি ছক্কা মেরেছেন রোহিত শর্মা। ওয়ানডেতে ২৩৩ ম্যাচে ২৫০টি ছক্কা হাঁকিয়েছেন রোহিত শর্মা। একই সময়ে, টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে, তিনি ১৩২ ম্যাচে ১৬৩টি ছক্কা মেরেছেন।

রোহিত শর্মা বিশ্বের অন্যতম বিপজ্জনক ব্যাটসম্যান। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন। একই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও তার নামে চারটি ঝড়ো সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। রোহিত বরাবরই টিম ইন্ডিয়াকে শক্তিশালী শুরু দেওয়ার জন্য বিখ্যাত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। এমন পরিস্থিতিতে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ জিতে টিম ইন্ডিয়া তাদের অভিযান দারুণভাবে শেষ করতে চায়।

rohit sharma

আসুন দেখে নিই কোন ব্যাটার কটা ছয় মেরেছেন

ক্রিস গেইল- ৫৫৩টি ছয়
রোহিত শর্মা- ৪৭৭ ছয়
শাহিদ আফ্রিদি – ৪৭৬ ছয়
ব্রেন্ডন ম্যাককালাম – ৩৯৮ ছয়
মার্টিন গাপটিল – ৩৭৯ ছয়

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button