মাথায় বাজ টিম ইন্ডিয়ার! রিজার্ভ ডে’তে ম্যাচ গড়াতেই এবার এই চরম সমস্যার সম্মুখীন রোহিত শর্মারা

গতকাল সময়মতই শুরু হয়েছিল ভারত-পাকিস্তানের (India-Pakistan) মধ্যেকার এশিয়া কাপের (Asia Cup) সুপার ফোর ম্যাচ। বাবর আজম (Babar Azam) টসে জিতে রোহিত শর্মাদের (Rohit Sharma) প্রথম ব্যাট করতে পাঠান। প্রথম ওভার থেকেই আক্রমণাত্বক মনোভাব নিয়ে খেলতে দেখা যায় ভারতীয় দলের (India national cricket team) দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিলকে। এমনকি একটি ওভার বাউন্ডারি মেরে খাতা খোলে রোহিতদের।

ধীরে ধীরে আরও থিতু হয়ে যায় টিম ইন্ডিয়া। পাকিস্তানের আগুনে বোলিংকে হেলায় উড়িয়ে দিয়ে বড় রানের দিকে এগোতে থাকেন রোহিতরা। ভারতীয় দলের দুই ওপেনারই দুর্দান্ত অর্ধশতরান করেন। এরপর প্রথমে রোহিত শর্মা আউট হন, এবং দ্বিতীয় উইকেট পড়ে শুভমন গিলের। প্রথম দুই ওপেনার আউট হওয়ার পর ক্রিজে নামেন বিরাট কোহলি ও কেএল রাহুল।

তারা ঠিকমতো ক্রিজে জমার আগেই ঘটে যায় বিপত্তি। শুরু হয় অঝোরে বৃষ্টি। বন্ধ হয়ে যায় খেলা। এরপর বৃষ্টি থামলেও মাঠ ভিজে থাকার কারণে অনেকবার চেষ্টা করার পরেও শুরু করা যায়নি খেলা। ভারতীয় দল ২৪.১ ওভার ব্যাট করে দুই উইকেট খুইয়ে ১৪৭ রান করেছে। যেহেতু, এই ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা রয়েছে, তাই এবার আজ সেই ওই জায়গা থেকেই খেলা শুরু করা হবে। কিন্তু এতে ভারতীয় দলের সমস্যা বাড়তে চলেছে। কারণ হল …

rohit sharma asia cup

এশিয়া কাপের সময়সূচী অনুযায়ী ১২ সেপ্টেম্বর মঙ্গলবার ভারতীয় দলকে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচ খেলতে হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। তাঁর মানে আজ খেলা শেষ করে আবার কালও মাঠে নামতে হবে রোহিতদের। পরপর তিনদিন ভারতীয় দলকে খেলতে হবে। আর এটাই হল সবথেকে বড় সমস্যা। পরপর তিনদিন খেলায় অনেক প্লেয়ারের ফিটনেস সমস্যা হতে পারে। শ্রীলঙ্কার ক্ষেত্রে তা হওয়ার জো নেই, কারণ তারা দু’দিন আগে বাংলাদেশের বিরুদ্ধে খেলেছে। কিন্তু ভারতীয় দলের যে এই কারণে প্রচুর সমস্যার সম্মুখীন হতে হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।