যা করতে পারেনি কেউ তা করল ভারতীয় স্পিনাররা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইতিহাস গড়ল টিম ইন্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে করা হয়েছিল। হার্দিক খুব ভালো অধিনায়কত্ব করে দলকে ৮৮ রানে বড় জয় এনে দেন। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভারতীয় দল এই ম্যাচে দারুণ পারফর্ম করেছে। প্রথমে ব্যাট করে ভারত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান করে এবং তারপরে দ্বিতীয় ইনিংসে ভারতীয় স্পিনাররা তাদের পারফরম্যান্সের জোরে প্রতিপক্ষ দলকে ১০০ রানে আউট করে দেয় এবং ৮৮ রানের বড় জয় নিশ্চিত করে।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে এর আগে কখনও এমন ঘটেনি যে শুধুমাত্র স্পিনাররা একটি ম্যাচে সব উইকেট নিয়েছেন, তবে ভারতীয় স্পিনাররা প্রথমবারের মতো এমন কীর্তি করলেন। জয়ের জন্য ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজ দল ভারতীয় স্পিনারদের সামনে সম্পূর্ণ অসহায় হয়ে পড়ে এবং ১০০ রানে অলআউট হয়ে যায়।

ভারতীয় স্পিনাররা ওয়েস্ট ইন্ডিজের দশটি উইকেট তুলে নেয়, যার মধ্যে রবি বিষ্ণোই সেরা বোলিং করেছিলেন এবং তিনি ২.৪ ওভারে ১৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন। এছাড়াও অক্ষর প্যাটেল ৩ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন, কুলদীপ যাদব ৪ ওভারে ১২ রানে ৩ উইকেট নেন। অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব একটি করে মেডেন ওভার করেন। এই তিন স্পিনারের দুর্দান্ত বোলিংয়ের সামনে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা ধরাশায়ী হয়ে পড়েন।

india team

এই ম্যাচে জয়ের সাথে ভারতীয় দল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে জিতে শিরোপা দখল করে নেয়। এই ম্যাচে অক্ষর প্যাটেল তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হন এবং আরশদীপ সিং প্লেয়ার অফ দ্য সিরিজ খেতাব পান।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button