পোস্ট অফিসের সবথেকে সুপারহিট স্কিম, ১৫০০ টাকা বিনিয়োগেই পেয়ে যাবেন ৩০ লাখ

দেশের মানুষের কাছে টাকা বিনিয়োগের এক অন্যতম নিরাপদ জায়গা হলো পোস্ট অফিস (India Post)। যেকোনো বিনিয়োগে ঝুঁকি থাকলেও পোস্ট অফিসে এই সমস্যা প্রায় নেই বললেই চলে। ভালো রিটার্নের সাথে নিরাপদ বিনিয়োগ, এই মন্ত্রেই সবাই পোস্ট অফিসে বিনিয়োগ করতে পছন্দ করেন। কিন্তু আপনি যদি কম বিনিয়োগ করতে চান তাহলেও পোস্ট অফিস আপনার জন্য ভালো বিকল্প হবে। চলুন জেনে নিই পোস্ট অফিসের প্ল্যান গুলির সম্পর্কে।

কি নাম এই যোজনার?

গ্রামাঞ্চলের ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য হালেই পোস্ট অফিস ‘গ্রাম সুরক্ষা যোজনা’ নামের একটি প্রকল্প শুরু করেছে। আর ইতিমধ্যেই বিপুল পরিমাণ লোক আকৃষ্ট নিয়েছেন এই স্কিমে। খুবই অল্প বিনিয়োগে পেয়ে যাবেন বিপুল পরিমাণ ধনরাশি।

কত বিনিয়োগ করলে কত টাকা রিটার্ন পাওয়া যায়?

প্রতিদিন মাত্র ৫০ টাকা বিনিয়োগ করলে অর্থাৎ মাসে মাত্র ১৫০০ টাকা বিনিয়োগ করলেই পেয়ে যাবেন ৩৫ লক্ষ টাকা! পোস্ট অফিস ছাড়া এত ক্ষুদ্র বিনিয়োগে এতবড় রিটার্ন খুব কম জায়গাতেই মেলে।

কি নিয়ম রয়েছে এই গ্রাম সুরক্ষা যোজনায় ?

১) এই যোজনার মধ্যে আমানতকারীদের বয়স হতে হবে ১৯ থেকে ৫৫ এর মধ্যেই। এই বয়সের মধ্যে হলে তাহলেই আপনি বিনিয়োগ করতে পারবেন।

২) সর্বনিম্ন ১০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা অবধি বিনিয়োগ করতে পারবেন।

৩) এই প্ল্যানের প্রিমিয়াম আপনি তিন মাসে, ছয় মাসে অথবা বার্ষিক ভিত্তিতে শোধ করতে পারেন।

কি সুবিধা রয়েছে এখানে?

১৯ বছর বয়সে এই স্কিমে যদি আপনি ১০ লাখ টাকার একটি পলিসি কেনেন তাহলে ৫৫ বছর অবধি প্রতিমাসের প্রিমিয়াম হবে ১৫১৫ টাকা। ৫৮ বছরের জন্য প্রতি মাসে সেই প্রিমিয়ামের পরিমাণ গিয়ে দাঁড়াবে ১৪১১ টাকা। এবং ম্যাচিওরিটির পর ৫৫ বছরের জন্য প্ল্যানে আপনি পাবেন ৩১.৬০ লক্ষ টাকা। ৫৮ বছরের প্ল্যানে ৩৩.৪০ লক্ষ টাকা আর ৬০ বছরের প্ল্যানে ৩৪.৬০ লক্ষ টাকা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button