ভুল করে অন্য অ্যাকাউন্টে টাকা চলে গেলে চিন্তা করবেন না, এই সহজ উপায়ে পেয়ে যান ফেরত

দেশে ডিজিটাল বিপ্লবের পর মানুষ নিজেদের সমস্ত লেনদেনের জন্য ডিজিট্যাল মাধ্যমকেই প্রাধান্যতা দিয়ে এসেছে। কিন্তু ডিজিট্যালি লেনদেন করার সময় অনেক ক্ষেত্রে আমাদের টাকা ভুল অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে যায়। সেক্ষেত্রে আমরা খুবই দিশেহারা হয়ে পড়ি। আজ আমরা আপনাদের জানাতে চলেছি কীভাবে আপনি নিজের খোয়া যাওয়া টাকা ফেরত পেতে পারেন।

১) আপনি যদি ভুল অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে থাকেন তাহলে অবিলম্বে আপনাকে ব্যাঙ্ক-র শাখায় যেতে হবে এবং সেখানে আপনাকে এই বিষয়ে ব্যাঙ্ক-র ম্যানেজারের সাথে কথা বলতে হবে।

২) এর পরে আপনাকে সেই ভুল লেনদেনের প্রমাণ দিতে হবে। এবার যদি আপনার টাকা একই ব্যাঙ্কের অ্যাকাউন্টে ট্রান্সফার করেন তাহলে শীঘ্রই সেই টাকা ফেরত পেয়ে যেতে পারেন।

৩) আপনি যাকে ভুল করে টাকা ট্রান্সফার করেছেন তাকে ব্যাঙ্ক থেকে একটি মেইল ​​পাঠানো হয়। এর পরে সেই ব্যক্তির অনুমতি নিয়ে ৭ দিনের মধ্যে আপনার অ্যাকাউন্টে টাকা ফেরত দেওয়া হয়।

৪) কিন্তু আপনি যদি ভুলবশত অন্য কোনো ব্যাঙ্কের অ্যাকাউনটে টাকা ট্রান্সফার করেন তাহলে সংশ্লিষ্ট ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে হবে আপনাকে।

৫) সমস্ত কিছু ঠিকঠাক থাকলে ব্যাঙ্ক সেই ব্যক্তির কাছ থেকে অনুমতি নিয়ে আপনার অ্যাকাউন্টে সেই অর্থকে পুনরায় স্থানান্তরিত করবে। কিন্তু সেই ব্যক্তি আপনার টাকা ফেরত না দিলে তার বিরুদ্ধে FIR দায়ের করতে হবে। আইনি লড়াইতে নেমে আপনাকে টাকা ফেরত নিতে হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button