একদিনেই বিলিয়ন ডলার ক্ষতি ইলন মাস্কের! খারাপ অবস্থা আদানি-আম্বানিরও

ধনকুবেরদের নাজেহাল অবস্থা কাটার নামই নিচ্ছেনা। শীর্ষ ১০ ধনীর সম্পদ কমছে তো কমছেই। এরমধ্যে সবচেয়ে বেশী সম্পদহানি হয়েছে টেসলার মালিক ইলন মাস্কের (Elon Musk) ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশী। ভারতীয়দের মধ্যে আদানির (Gautam Adani) ক্ষতির পরিমাণ সর্বোচ্চ।

চলুন দেখে নেওয়া যাক কার কত সম্পদহানি হয়েছে

ইলন মাস্ক : একেবারে ১০.৩ বিলিয়ন ডলারের ধাক্কা খেয়েছেন টেসলা এবং স্পেসএক্স-এর মতো কোম্পানির মালিক ইলন মাস্ক। যদিও তার সম্পদের পরিমাণ অত্যন্ত বেশি হওয়ায় সেই প্রভাব পড়েনি তার তালিকায় শীর্ষে থাকার ক্ষেত্রে। বর্তমানে মাস্কের সম্পদের পরিমাণ ২১০ বিলিয়ন ডলার।

elon musk royal society (crop2)

জেফ বেজোস: ধনীর তালিকায় আবার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন অ্যামাজনের মালিক জেফ বেজোস। একদিনে তিনি ধাক্কা খেয়েছেন ৫.৯২ বিলিয়ন ডলারের। বর্তমানে তার সম্পদের পরিমাণ ১৩৭ বিলিয়ন ডলার।

download

বার্নার্ড আর্নল্ট : তৃতীয় স্থানে রয়েছে লুই ভিত্তর মালিক। তার সম্পদ এক ধাক্কায় কমেছে ৪.৮৫ বিলিয়ন ডলার। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ ১৩১ বিলিয়ন ডলার।

rts17bgf

গৌতম আদানি : শীর্ষ-১০ বিলিয়নেয়ারদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি গৌতম আদানি। আদানিও বেশ ভালই ধাক্কা খেয়েছেন। একবারেই ২.১১ বিলিয়ন ডলার সম্পদ হানি হয়েছে তার। এখন তার মোট সম্পদের পরিমাণ ১২৫ বিলিয়ন ডলার।

gautam adani all companies

বিল গেটস : পঞ্চম স্থানে রয়েছেন মাইক্রোসফটের মালিক জেফ বেজোস। ২.৬৫ বিলিয়ন ডলার সম্পদ কমে যাওয়ায় এখন তার মোট সম্পদের পরিমাণ ১০৬ বিলিয়ন ডলার।

bill gates 2011

মুকেশ আম্বানির সম্পদহানি কত : প্রথম ১০ থেকে ছিটকে গিয়ে আবারো কামব্যাক করেছেন মুকেশ আম্বানি।

images (47)

তবে তার ক্ষতির পরিমাণ কিছুটা কম। ৯৩.৭ মিলিয়ন ডলার সম্পদ কমে যাওয়ার কারণে তার বর্তমান সম্পদের পরিমাণ ৮৩.৬ বিলিয়ন ডলার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button