বাড়িতে ৬০০ পরিচারক, তাদের বেতন কত দেন মুকেশ আম্বানি? জানলে ‘হাঁ” হয়ে যাবেন

মুকেশ আম্বানি (Mukesh Ambani) থাকেন বিশ্বের দ্বিতীয় দামী বাড়িতে। আম্বানির অ্যান্টিলিয়ার (Antilia) চেয়ে দামী বাড়ি হলো ইংল্যান্ডের রানীর। বাকিংহাম প্যালেস বাদ দিলে অ্যান্টিলিয়া বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামী গাড়ি। কি নেই সেই বাড়িতে। ২৭ তোলা উঁচু এই বাড়ির অন্দরসজ্জা যেকোন বিলাসবহুল হোটেলকেও হার মানাবে।

৫৭০ ফুট উঁচু এবং চার লক্ষ বর্গফুটের এই বাড়িতে রয়েছে জিম, বিউটি পার্লার, সুইমিং পুল, এমনকী ৫০ আসন বিশিষ্ট প্রেক্ষাগৃহ! তালিকাতে নাম বলে শেষ করা যাবেনা। কিন্তু এই এত বড় বাড়ির রক্ষণাবেক্ষণ করার জন্য কি পরিমাণ কর্মী লাগতে পারে সে নিয়েও নতুন করে বলার কিছু নেই। ৬০০ জন কর্মচারী কাজ করেন এখানে।

এই বাড়িতেই বাস করেন মুকেশ আম্বানি এবং তার পরিবার। আর সেই সাথে সমস্ত কর্মচারীরাও এখানেই থাকেন। এদিকে মুকেশ আম্বানি কিন্তু সমস্ত খবর নেন। নিজে তদারকি করেন সমস্ত কাজের। সংবামাধ্যমের সাথে সাক্ষাৎকার চলাকালীন আম্বানি নিজেই সেকথা জানান।

বিভিন্ন সাক্ষাৎকারে আম্বানি বলেছেন যে, কর্মচারীরা না থাকলে এতবড় বাড়ির দেখভাল করতে পারতেন না তারা। এমনকি এও জানা যায় যে, মুকেশ আম্বানির ছোট ছেলে আকাশ আম্বানি এক নিরাপত্তা রক্ষীকে অপমান করলে মুকেশ খুবই রাগারাগি করেন। এমনকি ওই কর্মীর কাছে গিয়ে ক্ষমা চাইতে বলেন আকাশকে।

এহেন দরাজদিল আম্বানি নিজের বাড়ির পুরো ১ তলা কর্মীদের থাকার জন্য ছেড়ে দিয়েছেন। আম্বানির বাড়িতে কাজ করা প্রত্যেক কর্মীর জীবনবীমা করে দিয়েছেন তিনি। এমনকি অনেকের সন্তানদের পড়াশোনার দায়ভারও নিজের কাঁধেই নিয়েছেন। কিন্তু কত বেতন পান এই কর্মীরা?

isha ambani 1656492426119 1656492442476

মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, বাড়ির বিভিন্ন কর্মীর মাস পোহালে ২ লক্ষ টাকা করে বেতন ঢোকে। এই ব্যাপারেও আম্বানির মনে কোনো কার্পণ্য নেই। প্রসঙ্গত উল্লেখ্য যে, আম্বানির এই বাড়ির নাম আটলান্টিক মহাসাগরের এক দ্বীপের নাম থেকে নেওয়া হয়েছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button