সৌদি আরবের কাছে হেরেও নকআউটে যেতে পারবে মেসিরা? জানুন কী বলছে পরিসংখ্যান

২০২২ ফিফা বিশ্বকাপের (FIFA World Cup Qatar 2022™) প্রথম বড় অঘটন দেখা গিয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) লুসেল স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ-সি ম্যাচে আর্জেন্টিনাকে (Argentina) ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব (Saudi Arabia)। ফুটবল বিশ্বের ইতিহাসে আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের এটাই প্রথম জয়। এর আগে দুই দলের মধ্যে মোট চারটি ম্যাচ খেলা হয়েছিল, যার মধ্যে আর্জেন্টিনা দুটি ম্যাচে জয়লাভ করেছে এবং দুটি ম্যাচ ড্র হয়েছে।

আর্জেন্টিনার হয়ে ম্যাচে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি (Lionel Messi)। অন্যদিকে সৌদি আরবের হয়ে গোল করেন সালেহ আলশেহরি ও সালেম আল-দাওসারি। ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে তৃতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে ৫১ নম্বরে রয়েছে সৌদি আরবের দল। এমতাবস্থায় এটি একটি বড় অঘটন বলেই বিবেচিত হচ্ছে।

ম্যাচের প্রথম গোলটি হয় দশম মিনিটেই। পেনাল্টি থেকে এই গোলটি করেন অধিনায়ক লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন করে সৌদি আরব। ফলস্বরূপ, ৪৮তম মিনিটে ম্যাচের প্রথম গোলটি করে সৌদি আরব। সৌদি আরবের হয়ে গোল করেন সালেহ আলশেহরি। এরপর ৫৪ মিনিটে সালেম আল-দাওসারি গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন। ১-২ ব্যবধানে পিছিয়ে থাকার পর আর্জেন্টিনা খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করলেও সৌদি আরবের রক্ষণ ও চমৎকার গোলকিপিংয়ের সামনে তা ব্যর্থ হয়ে যায়।

গ্রুপ লিগের প্রথম ম্যাচে হেরেও কী নকআউট পর্বে যেতে পারবে মেসিরা? উল্লেখ্য, গ্রুপ সি-র দ্বিতীয় ম্যাচের ফলাফল নীল-সাদা শিবিরের জন্য কিছুটা স্বস্তি দিয়েছে। মেক্সিকো বনাম পোল্যান্ডের খেলা অমীমাংসিত হওয়ায় আর্জেন্টিনার নকআউটে যাওয়ার আশা বেশ বড় করেই জিইয়ে রয়েছে। এখন মেসিদের আগামী দুটি ম্যাচে জিতলে নকআউটে যাওয়া কেউ আটকাতে পারবে না।

উল্লেখ্য, শেষ দুটি ম্যাচে আর্জেন্টিনা জয় পেলে তাদের পয়েন্ট ৬ হবে। সেই হিসেবে আর্জেন্টিনা নকআউট পর্বে উঠে যাবে। কিন্তু তাদের শেষ দুই ম্যাচ জিততেই হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button