সিনেমা করে কোটিপতি! দামি বাড়ি, গাড়ি! জিতেন্দ্র সম্পত্তিতে টেক্কা দিতে পারেন আদানি-অম্বানিকেও

বলিউডের নায়ক জিতেন্দ্রকে (Jeetendra) মনে আছে? হ্যাঁ সেই সত্তর-আশির দশকে বলিউডে দাপিয়ে অভিনয় করে বেড়ানো জিতেন্দ্রর কথাই বলছি আমরা। এই সুপারস্টার এর সুদীর্ঘ অভিনয় জীবনে রয়েছে বহু সুপারহিট ছবি। কিন্ত তার আর্থিক প্রতিপত্তির কথা জানেন কি? জানলে অবাক হবেন যে এত সম্পদের মালিক তিনি।

সময়টা ১৯৬০ থেকে ১৯৯০, একের পর এক ছবিতে কাজ করে গিয়েছেন তিনি। অভিনয় জীবনে পা দেন শান্তারামের ‘গীত গায়া পত্থরো নে’র হাত ধরে। এরপর ‘বুন্দ জো বন গয়ি মোতি ছবিতে প্রথম সাফল্য আসে। কিন্ত তার জীবন বদলে দেয় ফর্জ ছবিটি। কিন্ত তার প্রতিপত্তির পরিমাণ জানলে চোখ কপালে উঠতে বাধ্য আপনাদের।

ব্যক্তিগত জীবনে তিনি বিয়ে করেন তার দীর্ঘ সময়ের প্রেম শোভা কাপুরের সঙ্গে। এরপর তাঁদের দুটি সন্তান হয়। আর তারা দুজনেও বড় হয়ে যশশ্রী পরিচালক এবং অভিনেতা হিসেবে নাম কুড়িয়েছেন।

প্রথম সন্তানের নাম প্রযোজক একতা কাপুর, যিনি ছোট পর্দার সম্রাজ্ঞী আর তার ছোটছেলের নাম অভিনেতা তুষার কাপুর। তাই স্বাভাবিকভাবেই এই কাপুর পরিবারও যে বিশাল ধন সম্পত্তির অধিকারী তা বুঝে নিতে কোনও অসুবিধা হয় না।

jeetendra

মিডিয়া রিপোর্ট থেকে জানা যায় যে, জীতেন্দ্রর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২০০ মিলিয়ন ডলার! এই অংকটা ভারতীয় মুদ্রায় পরিণত করলে হয় ১৫০০ কোটি টাকা! বহুবছর ধরে তিলে তিলে গড়ে তোলেন এই সাম্রাজ্য।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button