এক চার্জেই চলবে ৫৫ কিমি! আকর্ষণীয় দামে বাজারে নতুন ইলেকট্রিক সাইকেল লঞ্চ করল Hero

পেট্রোল এবং ডিজেলের আকাশছোঁয়া দামে জর্জরিত সাধারণ মানুষ। কিছুদিন দাম কমলেও এবার আগামী নভেম্বর মাস থেকে তেলের দাম বাড়তে চলেছে। আর তাই নিয়ে শঙ্কায় রয়েছে মধ্যবিত্ত থেকে নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষরা। এদিকে দেশের কেন্দ্র সরকার বহুদিন ধরেই সোচ্চার ইলেকট্রিক গাড়ির চল বাড়াতে। ট্যাক্স ছাড় থেকে শুরু করে ইনসেনটিভ কি নেই সেখানে।

তেলের গাড়ির চেয়ে বৈদ্যুতিক গাড়ির সুবিধা অত্যন্ত বেশি। দূষণ নেই, দাম কম, নিত্যই তেলের মোটা অংকের খরচ নেই। একমাত্র বহুদূর ভ্রমণের ব্যাপার বাদ দিলে তাই চোখ বুঁজে ইলেকট্রিক গাড়ির ওপর ভরসা করা যায়। আর সাধারণ মানুষ তাই এখন অনেক বেশি ঝুঁকেছে ইলেকট্রিকে চালিত গাড়ির দিকে। কিন্তু ভালো ইলেকট্রিক গাড়ির দাম অত্যন্ত বেশি। কিন্তু এবার আপনাদের সামনে এক দুর্দান্ত বিকল্প নিয়ে হাজির হয়েছি আমরা।

ভালো ইলেকট্রিক গাড়ি মোটামুটি নাগালের বাইরে বললে ভুল বলা হয়না। তাই বহুসংখ্যক মানুষ এই গাড়ি কিনে উঠতে পারছেন না। কিন্তু এবার হিরো ইলেকট্রিক সাইকেল (Hero Electric Cycle) সেই স্বাদ পূরণ করতে চলেছে। বাজারে অনেক ব্র্যান্ড থাকেলও বহুবছর ধরে বাজারে বিখ্যাত হওয়ায় সহজেই মানুষের কাছে আপন হয়ে উঠেছে হিরো ইলেকট্রিক সাইকেল।

বাজারে মোট ৪টি নতুন ইলেকট্রিক সাইকেল লঞ্চ করেছে হিরো। এদের ৫৫ কিমি রেঞ্জ এবং ২৫ কিমি বেগে ছুটতে পারার কারণে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। নীচে সেই ভ্যারিয়েন্ট গুলোর ব্যাপারে বিস্তারিত জানানো হলো।

Hero Lectro C1 : ২৫০ ওয়াট ক্ষমতা সম্পন্ন BLDC মোটর চালিত এই সাইকেলে একেবার চার্জে ছুটতে পারে দীর্ঘ ৩০ কিমি! নিরাপদে সফর করতে চাইলে এর চেয়ে। ভালো সাইকেল আর হয়না। বাজেট কম থাকলে এবং বেশিদূর যাওয়ার প্রয়োজন না হলে কিনে নিতে পারেন এই ভ্যারিয়েন্ট। এর দাম ৩২,৯৯৯ টাকা।

Hero Lectro C5x : Hero Lectro C1 এরই একটু ভালো ভার্সন এটি। এর বিশেষ সুবিধা হলো আপনি ইচ্ছেমতো ব্যাটারি পরিবর্তন করতে পারবেন। তাই দূর যাত্রার প্রয়োজনে আপনি দুটি ব্যাটারি সাথে নিলেই হলো। একটি ব্যাটারি সম্পূর্ন চার্জ হতে ৩-৪ ঘণ্টা সময় নেয় এটি। সাথে জল হোক বা ধুলো কোনো কিছুর দ্বারাই প্রভাবিত হয়না এটি। দাম: ৩৮,৯৯৯ টাকা।

Hero Lectro F1 : F সিরিজের অন্তর্গত এই সাইকেল তার গতিবেগের জন্য জনপ্রিয়। একেবারে ২৫ কিমি বেগে ছুটতে পারে এটি। শক্তিশালী এই ইলেকট্রিক সাইকেলের দাম ৩৮,৯৯৯ টাকা।

hero lectro

Hero Lectro F6i : সবেচেয় দামী ভার্সন এটি। ৫৫ কিমি ছুটবে একবার চার্জ দিলেই। সাথে এই বাইকে ১১.৬ অ্যাম্পিয়ার এর ব্যাটারি থাকায় আপনার গতিবেগও হবে বেশি। রয়েছে LED ডিসপ্লে, RFID-র দ্বারা চাবি আটকানো। বহু ফিচার বিশিষ্ট এই ইলেকট্রিক সাইকেলের দাম মাত্র ৫৪,৯৯৯ টাকা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button