Hardik Pandya: ওয়েস্ট ইন্ডিজে ইতিহাস তৈরি করলেন হার্দিক পান্ডিয়া, T20-তে এমন করা প্রথম ভারতীয় ক্রিকেটার তিনি

টিম ইন্ডিয়ার বিধ্বংসী অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বর্তমান সময়ে দারুণ ফর্মে রয়েছেন। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার রেকর্ড-ব্রেকিং পারফরম্যান্স আইপিএল 2022 থেকে অব্যাহত রয়েছে। মঙ্গলবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে উইন্ডিজের বিরুদ্ধে খেলা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও হার্দিক পান্ডিয়া একটি বড় রেকর্ড গড়েছেন। এই ম্যাচে তিনি এমন কীর্তি করেছিলেন যা আগে কোনও ভারতীয় খেলোয়াড় করতে পারেননি।

হার্দিক পান্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে 4 ওভার বল করেছিলেন, 4.75 ইকোনমিতে মাত্র 19 রান খরচ করেছিলেন এবং 1 উইকেট নেন। হার্দিক পান্ডিয়া এই উইকেট পাওয়ার সাথে সাথে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তার 50 উইকেট পূর্ণ করেছেন এবং নিজের নামে সেরা রেকর্ডও করেছেন। হার্দিক পান্ডিয়া ভারতের প্রথম খেলোয়াড় যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে 500-এর বেশি রান এবং 50 উইকেট করেছেন। হার্দিক বিশ্বের 9তম খেলোয়াড় যিনি এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন।

হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে 50 উইকেট পূর্ণ করা 6 তম বোলার হয়েছেন। তার আগে এই কীর্তি করেছেন যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, আর অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। অন্যদিকে, আমরা যদি ভারতের হয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারীর কথা বলি, তাহলে তিনি হলেন যুজবেন্দ্র চাহাল। যুজবেন্দ্র চাহাল ভারতের হয়ে 60 টি-টোয়েন্টি ম্যাচে 79 উইকেট নিয়েছেন।

rohit hardik

2021 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন, কিন্তু তিনি আবারও টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছেন। হার্দিক পান্ডিয়া এখনও পর্যন্ত ভারতের হয়ে 66 টি-টোয়েন্টি ম্যাচে 23.03 গড়ে 806 রান করেছেন এবং 50 উইকেট নিয়েছেন। হার্দিক পান্ডিয়া 66টি ওডিআই ম্যাচ খেলেছেন যাতে তিনি 1386 রান এবং 63 উইকেট নিয়েছেন। এছাড়াও পান্ডিয়া 11 টেস্টে দলের একটি অংশ ছিলেন যাতে তিনি 532 রান এবং 17 উইকেট নিয়েছেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button