বাংলার ২ লাখ বেকার যুবককে মোটরসাইকেল দেবে সরকার, এভাবে তুলে নিন ফায়দা

রাজ্যের মানুষের সুবিধায় এবার ২ লক্ষ বেকার যুবক-যুবতীকে মোটর সাইকেল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের এই সিদ্ধান্তের ফলে আর্থিকভাবে পিছিয়ে পড়া যুবক যুবতীরা বিশেষভাবে উপকৃত হবেন। আমরা আজ আপনাদের জানাবো কারা কারা এই স্কিম থেকে উপকৃত হবেন। সমস্ত তথ্য জানার জন্য এই প্রতিবেদনটি বিস্তারিতভাবে পড়ে নিন।

কী নাম এই প্রকল্পের : এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে কর্মই ধর্ম (Karmai Dharma)।

কারা এই প্রকল্পের সুবিধা পাবেন: রাজ্যের বেকার যুবক যুবতীরা এই সুবিধা পাবেন। বিশেষ করে যারা বিভিন্ন কাজের জন্য এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করেন তারা এই প্রকল্পের সুবিধা নিতে পারেন। ছোট শহর বা গ্রামাঞ্চলে বসবাসকারী তরুণ-তরুণীরা এর লাভ পাবেন।

কী কী ডকুমেন্টস এর প্রয়োজন :

১) আবেদনকারীর পরিচয়পত্র (ভোটার কার্ডের জেরক্স)
২) আবেদনকারীর আধার কার্ডের জেরক্স
৩) বাসিন্দার প্রমাণপত্র
৪) পাসপোর্ট সাইজের ছবি
৫) সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস
এছাড়া অন্যান্য ডকুমেন্টসও আপলোড করতে হবে আপনাদের।

আবেদন করবেন কীভাবে: আবেদন করার জন্য অবশ্যই আপনাদের যেতে হবে নিকটবর্তী পঞ্চায়েত বা পৌরসভার অফিসে। সেখানে আপনি নিজের আবেদনপত্র পেয়ে যাবেন। তবে এই প্রসঙ্গে এখনও কোনো অফিসিয়াল নোটিস পাওয়া যায়নি।

parked motor scooters beside road
Parked Motor Scooters beside road

কী কী শর্ত মাথায় রাখতে হবে আবেদন করার জন্য : এই সুবিধা নিতে হলে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এছাড়া অতি অবশ্যই মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকের যোগ্যতা থাকতে হবে। এছাড়া কাজের সাথে যুক্ত থাকলে তবেই এই প্রকল্পের সুবিধা পাবেন আপনি। অফিসিয়াল ওয়েবসাইট: wb.gov.in

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button