ফ্রি ইন্টারনেট-কলিং, রাজ্যের সব মহিলাদের বিনামূল্যে স্মার্টফোন দেবে সরকার! কীভাবে নেবেন সুবিধা?

আপনিও কি স্মার্টফোন (Smartphone) কিনে নিজের টাকা নষ্ট করছেন ? তাহলে আপনাদের জানিয়ে দিই যে, সরকার (Government) এবার থেকে বিনামুল্যে স্মার্টফোন দেবে আপনাদের। শুনতে অবিশ্বাস্য লাগছে তাই তো? কিন্তু এটা একদম সত্যিকথা। ঘটনাটা রাজস্থানের। সেখানে এবার রাজ্যের সমস্ত মহিলাদের স্মার্টফোন বিলি করবে সরকার।

কিন্তু ঠিক কী কারণে চাল, ডালের মত ‘স্মার্টফোন’ বিলি করছে সরকার সেটাই জানতে চাইছেন তো? খুবই সহজ উত্তর, আগামী ২০২৩ সালেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে রাজস্থানে। আর তাই রাজস্থানের কংগ্রেস সরকার অনেকটা পশ্চিমবঙ্গ মডেলে ভোটারদের সমর্থন আদায় করতে স্মার্টফোন বিলি করবে।

গেহলট সরকারের নির্বাচনী ইশতেহারে একদম লিপিবদ্ধ রয়েছে স্মার্টফোন দেওয়ার ব্যাপারে। তবে সেগুলি কোনো সাধারণ স্মার্টফোন হবেনা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী সরকার সেই স্মার্টফোনের মাধ্যমে নিজেদের প্রচার চালাতে থাকবে। আর কোনোভাবেই সেই অ্যাপ গুলোকে আন-ইনস্টল করা যাবেনা। প্রচারের একটা মাধ্যম হয়ে উঠবে এই স্মার্টফোন।

একদিকে যেমন ভোটে জিতে স্মার্টফোন বিলি করবে গেহলট সরকার তেমনই ভোটে জিতে এলে এই স্মার্টফোন গুলোকে লাগানো হবে পরের নির্বাচনী প্রচারের কাজে। থাকবে দলীয় ওয়ালপেপার এমনকি দলীয় স্লোগানও থাকতে পারে বলে মনে করছেন অনেকে। যদিও কোন কোম্পানির হবে সেই ফোন সেটি এখনো জানা যায়নি। তবে যে কোম্পানিরই হোক না কেন সরকারকে বিপুল খরচ করতে হবে এজন্য।

iphone mobile smartphone

আপাতত ধারণা করা হচ্ছে যে, ৭ থেকে ১০,০০০ টাকার মধ্যেকার এন্ট্রি লেভেল স্মার্টফোন বিলি করবে রাজস্থানের কংগ্রেস সরকার। খুব শক্তিশালি স্মার্টফোন না হলেও গেহলট সরকার ৩ বছরের ফ্রি কল এবং ইন্টারনেট পরিষেবা দেবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button