গুগল ক্রোমের ব্যবহারকারীরা সাবধান, বড় সতর্কবার্তা জারি করল কেন্দ্র! পড়তে পারেন বিপদে

নয়া দিল্লিঃ সারা বিশ্বের বিপুল সংখ্যক মানুষ গুগল ক্রোম ব্যবহার করেন। এটি ইন্টারনেট জগতের অন্যতম জনপ্রিয় ব্রাউজার, যা প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ব্যবহার করে থাকেন। ইলেকট্রনিক্স এবং আইটি মন্ত্রক এই ব্রাউজার সম্পর্কে একটি সতর্কতা জারি করেছে, যার পরে আপনাকেও সতর্ক হতে হবে।

ইলেকট্রনিক্স এবং আইটি মন্ত্রকের কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম (CERT-IN) অনুযায়ী, ব্রাউজারে নিরাপত্তা ত্রুটির কারণে গুগল ক্রোম ব্যবহারকারীরা উপর সাইবার আক্রমণের শিকার হতে পারেন। CERT-IN সমস্ত ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের জন্য এই সতর্কতা জারি করেছে।

CERT-IN জানিয়েছে যে, গুগল ক্রোমে বেশ কিছু ত্রুটি লক্ষ্য করা গিয়েছে, যার সাহায্যে হ্যাকাররা সিস্টেমটিকে টার্গেট করতে পারে। সংস্থার মতে, সাইবার আক্রমণকারীরা ব্যবহারকারীদের টার্গেট করতে এই ফাঁকির সুযোগ নিতে পারে। এই সমস্যাগুলি Google Chrome 98.0.4758.80 এর আগের সংস্করণগুলিতে দেখা গিয়েছে।

google chrome hack

CERT-IN পরামর্শ দিয়েছে যে, এই সমস্যাগুলি হল – নিরাপদ ব্রাউজিং, রিডার মোড, ওয়েব সার্চ, থাম্বনেল ট্যাপ স্ট্রিপ, স্ক্রীন ক্যাপচার, উইন্ডো ডায়ালগ, অর্থপ্রদান, এক্সটেনশন, অ্যাক্সেসিবিলিটি এবং কাস্ট, ফুল স্ক্রীন মোডের ভুল বাস্তবায়ন, স্ক্রোল, এক্সটেনশন প্ল্যাটফর্ম এবং পয়েন্টার লকের সঙ্গে সংযুক্ত।

যদিও, গুগল এই সমস্যাগুলি এবং বাগগুলি ঠিক করতে একটি আপডেট প্রকাশ করেছে। বাগ ফিক্সের বিশদ বিবরণ দেওয়া হয়নি। গুগল বলেছে যে, সর্বশেষ আপডেটটি 27টি নিরাপত্তা সম্পর্কিত সমস্যার সমাধান করেছে। রিপোর্ট অনুযায়ী, বাগ সম্পর্কিত বিশদগুলি কেবলমাত্র সর্বশেষ আপডেটটি বেশিরভাগ লোকের কাছে পৌঁছানোর পরেই ভাগ করা হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button